বাঙালহালিয়া ইউপিতে দু’শক্তির নির্বাচনী লড়াই ২৮ নভেম্বর

fec-image

রাঙামাটির রাজস্থলী উপজেলার ৩নম্বর বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে আগামী ২৮নভেম্বর। এ ইউনিয়নে আওয়ামী লীগ ও স্বতন্ত্র দু’শক্তির মধ্যে দ্বিমুখী লড়াই হবে।

নির্বাচন কমিশন তৃতীয় ধাপে তফসিল ঘোষণার পর রাজস্থলী উপজেলার তিনটি ইউনিয়নে ইউপির নির্বাচন ঘোষণা করেন। বর্তমানে বাঙালহালিয়ার ইউপিতে ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আদোমং মারমাকে দলের প্রার্থী হিসাবে মনোনয়ন দেয়। তার প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান ঞোমং মারমার মধ্য লড়াই হবে। বাঙালহালিয়া বাজারসহ পাহাড়ি পাড়া, পল্লীতে চেয়ারম্যান এবং মেম্বার প্রার্থীদের পোস্টারে পোস্টারে গেছে।

আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আদোমং মারমা জানান, বর্তমান সরকার এই ৩নং বাঙালহালিয়া ইউনিয়ন ও দূর্গম এলাকাসহ সব কয়টি ওয়ার্ডের উন্নয়ন করেছেন। তারই ধারাবাহিকতায় জনগণ আমাকে মূ্ল্যায়ন করে নৌকার প্রার্থীকে বিপুল ভোটে জয়লাভ করবেন আশাবাদী।

অপরদিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী, বর্তমান চেয়ারম্যান ঞোমং মারমা জানান, আমি একবার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও একবার জনগনের ভোটে নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্বকালীন সময়ে এই এলাকার জনগণের সুখ দুঃখের সাথে মিশে ছিলাম। এলাকার উন্নয়ন কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত করেছি, তাই এবারও জনগণ আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। আমি দল থেকে মনোনয়ন প্রাপ্তির আশায় ছিলাম, কিন্তু কেন্দ্রে থেকে আমাকে বাদ দেওয়াতে আমি এ বাঙালহালিয়াবাসীর সাধারণ জনগনের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করে আসছি। যদি আমার প্রতি ভালবাসা অর্পণ করে তাহলে আমি বিপুল ভোটে জয়ী হব এতে কোন সন্দেহ নেই।

উপজেলা নির্বাচন অফিসার উৎপল বড়ুয়া জানান, ঐ ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৯টি এবং ১৮টি কক্ষ থাকবে। আশা করি ২৮ নভেম্বর রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হবে ।

ইউনিয়নের ১নং ওয়ার্ডে ২ জন, ২নং ওয়ার্ডে ৩ জন এবং ৬নং ওয়ার্ডে ৩ জন সাধারণ সদস্য পদে নির্বাচন করছেন। বাকি ওয়ার্ড গুলোতে ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। এছাড়া ওই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১, ২.৩নং ওর্য়াডে ৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবে, বাকী ৪, ৫.৬ ও ৭.৮.৯ কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ২টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, রাইখালী ইউনিয়ন এর মতো আমরা বাঙালহালিয়া ইউনিয়নে প্রত্যেক প্রার্থীকে আলাদা আলাদাভাবে নিরাপত্তা ব্যবস্থা করে যাচ্ছি। নির্বাচনকালীন সময়ে টহল জোরদার করবো, বর্তমানে আমার কিছু রিজার্ভ পুলিশ এলাকায় এলাকায় টহল অব্যাহত আছে। আগামী ২৮ নভেম্বর রোববার বিরতিহীন নির্বাচনে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, উপজেলা প্রশাসন ও বিজিবির সমন্বয়ে একটি গ্রহণ যোগ্য সুন্দর নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রচেষ্টায় আছি। ওসি আরো বলেন, চরমোনাই পীরের মনোনীত প্রার্থী ইসলামী আন্দোলনের সমর্থনে আবদু রসিদ আকন হাত পাখা নিয়ে নির্বাচন করছেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন