বাঙ্গালহালিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা আদায়

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে ৪টি প্রতিষ্ঠান থেকে চৌদ্দ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৮ জুলাই) সকাল ১১টার দিকে রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় আজিজ স্টোর, মা স্টোর, চিত্ত স্টোরকে খাদ্য অধিদপ্তরের লাইসেন্স না থাকার কারণে প্রতিটি দোকানিকে ৩ হাজার টাকা করে ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয। অপর দিকে জেনারেল ডায়াগনস্টিক সেন্টার ( ল্যাব) কে লাইসেন্স না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য যে বাঙ্গালহালিয়া বাজারে অবস্থিত ডায়াগনস্টিক সেন্টার গুলোর কোন রকম সরকারি নিয়ম-বিধি বিধান মেনে চলছে না। এতে সব চেয়ে ক্ষতির শিকার হচ্ছে চিকিৎসা নিতে আসা জনসাধারণ।

স্থানীয়রা খাদ্য ও চিকিৎসা খাতকে আরও নজরদারিতে আনার জন্য স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।

ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনায় ছিলেন, ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহ্লা অং মারমা, মেডিকেল অফিসার, রোগ নিয়ন্ত্রণ ডা. সৌরীন্দ্র বড়ুয় , খাদ্য পরিদর্শক রিপু চাকমা, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) বেল্লাল হোসেন। এছাড়াও অভিযান পরিচালনায় সহযোগিতা করেন বাঙ্গালহালিয়া পুলিশ ফাঁড়ির এসআই কামরুজ্জামান।

অভিযান কালে শান্তনু কুমার দাশ সরকারি বিধি মোতাবেক চলার জন্য সকল ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা আদায়, ভ্রাম্যমাণ আদালত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন