parbattanews

বাঙ্গালী শিশুর চিকিৎসার জন্য অনুদান প্রদান করলো খাগড়াছড়ি সদর জোন

একজন গরীব বাঙ্গালীকে তার নাতি সাব্বির (০৩ বছর) এর উন্নত চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করেছে খাগড়াছড়ি সদর জোন। বুধবার (০২ অক্টোবর ২০১৯) শিশুটির দাদা মোঃ নুরু মিয়ার হাতে এ অনুদান প্রদান করা হয়।

জানা যায়,  শিশুটি জন্মের পর থেকে চোখের রোগে ভুগছে এবং চট্টগ্রামসহ বহু জায়গায় চিকিৎসা সেবা গ্রহণ করার পরও সম্পূর্ণ সুস্থ হতে পারেনি। বর্তমানে শিশুটি চক্ষু বিজ্ঞান ইনিস্টিটিউট, ঢাকার অধীনে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে অপারেশন করা একান্ত প্রয়োজন। অন্যথায় ক্যান্সারে পরিনত হওয়ার সম্ভাবনা রয়েছে।

অনুদান প্রাপ্তিতে শিশুটির দাদা খাগড়াছড়ি সদর জোনের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, অর্থের অভাবে আমার নাতির চিকিৎসা প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। খাগড়াছড়ি সদর জোনের এই অনুদান প্রাপ্তিতে আমার নাতির চিকিৎসা পুনরায় শুরু করতে পারবো তাই অত্যন্ত আনন্দিত।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। চিকিৎসার অভাবে যাতে কোন মানুষ অকালে মৃত্যুবরণ না করে তার জন্য খাগড়াছড়ি সদর জোন নিয়মিত মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করেছ। এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে দীর্ঘদিন যাবৎ সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। ভবিষ্যতেও সদর জোন কর্তৃক এ ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Exit mobile version