বান্দরবানের অসহায়দের জন্য ‘এক মিনিটের বাজার’ নামে ভিন্নধর্মী সেবার আয়োজন সেনাবাহিনীর

fec-image

জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল এসএম মতিউর রহমান এর নির্দেশে অসহায়, দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষদের জন্য পৃথকভাবে “এক মিনিটের বাজার” নামে এই ভিন্নধর্মী সেবা প্রদান করা হয়।

রোববার (১৭ মে) বান্দরবান সেনা রিজিয়ন কর্তৃক বান্দরবান জেলা স্টেডিয়ামে এবং আলীকদম সরকারি বালক উচ্চ বিদ্যালয় এর মাঠে এর আয়োজন করা হয়।

এ সময় সেনা কর্মকর্তারা জানান, তিনটি উদ্দেশ্য নিয়ে এই “এক মিনিটের বাজার” নামের সেবার আয়োজন করেছেন তারা।

প্রথমতঃ করোনার কারনে গণপরিবহন বন্ধ থাকার ফলে গ্রামের যেসকল প্রান্তিক কৃষক সবজি বিক্রি করতে পারছেন না সেনাবাহিনী তাদের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি ক্রয় করে অর্থনীতির চাকাকে সচল রাখতে সহায়তা করছে।

দ্বিতীয়তঃ অসহায়, দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষ যারা বাজার করতে পারছেন না তারা এই এক মিনিটের বাজার হতে বিনামূল্যে দ্রব্যসামগ্রী পেয়ে উপকৃত হচ্ছেন।

তৃতীয়তঃ এই এক মিনিটের বাজার কার্যক্রমের মাধ্যমে সুশৃঙ্খলভাবে কিভাবে সামাজিক দুরত্ব নিশ্চিত করা সম্ভব তা সম্পর্কে জনসাধারণকে সচেতন করা সম্ভব হচ্ছে।

সেনা কর্মকর্তারা আরো জানান যে, “এলাকার অসহায়, দুঃস্থ ও নিন্ম আয়ের মানুষদের মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে এই সব সবজি ও খাদ্য দ্রব্য বিতরণ করা হয়েছে। এটি কোন ত্রাণ নয় বরং এটি একটি সেবা”।

বান্দরবান জেলা স্টেডিয়ামে “এক মিনিটের বাজার” উদ্বোধন করেন বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান এবং আলীকদমে উদ্বোধন করেন আলীকদম সেনা জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল সাইফ শামীম।

বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ থেকে জানানো হয় যে, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমনের পাশাপাশি তাদের এ ধরনের মানবিক সহায়তা অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, বান্দরবান, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 4 =

আরও পড়ুন