বান্দরবানের তিন উপজেলায় আরো ৪ দিনের ভ্রমণ নি‌ষেধাজ্ঞা

fec-image

বান্দরবানের রোয়াংছড়ি, রুমা এবং থানচি‌তে স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা আরো ৪ দিন বাড়ানো হয়েছে। এ নি‌ষেধাজ্ঞা আগামী শনিবার (১২ নভেম্বর) শেষ হবে।

মঙ্গলবার (৮ ন‌ভেম্বর) বিকা‌লে জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি স্বাক্ষ‌রিত জনস্বার্থে প্রকা‌শিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়‌টি জানা গেছে।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জেলার রোয়াংছ‌ড়ি, রুমা ও থান‌চি‌তে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনানিবাসের রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছে। এ জন্য পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ওই তিন এলাকায় ভ্রমণে নি‌ষেধাজ্ঞা শ‌নিবার (১২ ন‌ভেম্বর) পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে আলীকদমে ভ্রমণ নিষেধাজ্ঞা আজ শেষ হচ্ছে। বুধবার (৯ নভেম্বর) থেকে ওই এলাকায় পর্যটকরা যেতে পারবেন।

এর আগে ১৭ অক্টোবর রা‌ত থে‌কে রুমা ও রোয়াংছ‌ড়ি‌তে এবং ২৩ অক্টোবর থে‌কে ৩০ অক্টোবর পর্যন্ত থান‌চি ও আলীকদ‌মে পর্যটক‌দের ভ্রম‌ণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে এ চার উপ‌জেলায় ৮ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞা ছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, ভ্রমণ নি‌ষেধাজ্ঞা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন