বান্দরবানের বাইশারীতে বঙ্গবন্ধুর প্রথম মুরাল বানালেন ছাত্রলীগ নেতা

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে স্বাধীনতা পরবর্তী এই প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে মুরাল নির্মাণ করা হয়েছে। মুজিব বর্ষকে সামনে রেখে ওই ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি এসএনকে রিপন এই মুরাল নির্মাণ করেছেন।

আগামী ২৮ জানুয়ারি ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির পুত্র ও ছাত্রলীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক রবিন বাহাদুর জাতির পিতার মুরালটি উদ্বোধনের কথা রয়েছে।

বাইশারী বাজারস্থ ইউনিয়ন আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে এই মুরাল স্থাপন করা হয়েছে।

এদিকে জাতির জনকের প্রথম মুরাল নির্মাণ করায় নিজ দলসহ সচেতন মানুষের মাঝে প্রশংসিত হচ্ছেন ওই ছাত্রলীগ নেতা।

এই প্রসঙ্গে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়া বলেন, বাইশারী একটি সম্ভাবনাময় এলাকা। রাজনীতির ক্ষেত্রেও উর্বর বাইশারী। সেই সম্ভাবনাময় এলাকায় স্বাধীনতা পরবর্তী সময়ে এই প্রথম বারের মতো ছাত্রলীগ নেতার উদ্যোগে বঙ্গবন্ধুর মুরাল নির্মাণ নিসন্দেহে প্রশংসার দাবী রাখে। সুন্দর উদ্যোগের জন্য তিনি উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ছাত্রলীগ নেতা রিপনকে ধন্যবাদ জানান।

বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর বলেন, দলীয় বিভিন্ন অনুষ্ঠানে অস্থায়ীভাবে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে হতো। মুজিব বর্ষে ইউনিয়ন ছাত্রলীগ নেতার উদ্যোগে স্থায়ীভাবে জাতির জনকের মুরাল স্থাপন হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে তিনি ধন্যবাদ জানান।

মুরাল নির্মাণের বিষয়ে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি এসএনকে রিপন এই প্রতিবেদককে জানান, বাইশারীর মানুষের মাঝে বঙ্গবন্ধুর স্মৃতিচিহ্ন ধরে রাখার জন্য মুরালটি নির্মাণ করা হয়েছে। মুরালটি নির্মাণে সার্বিক সহযোগিতা ও অনুপ্রেরণা যোগানোর জন্য ছাত্রলীগ উপ-ধর্ম বিষয়ক সম্পাদক রবিন বাহাদুর, জেলা সভাপতি কাউসার সোহাগ ও সাধারণ সম্পাদক জনি সুশীলসহ ইউনিয়ন আওয়ামী লীগ ও ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু, বান্দরবান, মুরাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 1 =

আরও পড়ুন