বান্দরবানের রুমায় ভালুকের আত্রুমণে আহত ব্য‌ক্তি‌কে সেনাবাহিনীর সহায়তা

fec-image

বান্দরবা‌নের রুমায় বন্য ভালুকের আক্রম‌নে আহত ব্যক্তিকে চিকিৎসা ও অর্থ সহায়তা দিয়েছে সেনাবাহিনী। মঙ্গলবার (২০ এপ্রিল) ভালুকের আক্রমনের পর পর আহত তংতং ম্রোকে মূমুর্ষু অবস্থায় উদ্ধার ক‌রে সেনাবা‌হিনী।

পরে তাকে বান্দরবান সদর হাসপাতা‌লে প্রাথ‌মিক চি‌কিৎসা দি‌য়ে চট্টগ্রাম মে‌ডিক্যা‌লে হস্তান্তর ক‌রে। মঙ্গলবার (২০ এপ্রিল) বিকালে রুমার গ্যালেঙ্গায় এ ঘটনা ঘ‌টে।

স্থানীয়রা জানায়, নিজ বাড়ির পাশে পাহাড়ে জুম চাষ করার জন্য গে‌লে সেখা‌নের পাহাড়ে জুম চাষ করা অবস্থায় তার উপর বন্য ভালুক হঠাৎ আত্রুমণ ক‌রে। এতে সে গুরুত্বর আহত হয়।

এসময় মুমূর্ষু অবস্থায় স্থানীয় জনগ‌ণের সহায়তায় তাকে উদ্ধার করে সদর হাসপাতা‌লে এ‌নে বান্দরবান রিজিয়নের ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স তা‌কে প্রাথমিক চিকিৎসা দেয়।

প‌রে আশংকাজনক অবস্থায় রিজিয়ন কমান্ডার মো. জিয়াউল হ‌ক এর সার্বিক নির্দেশনায় তা‌কে উন্নত চিকিৎসার জন্য এ্যাম্বুলেন্সযোগে চট্রগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এসময় এ্যাম্বুলেন্সের ভাড়া ও আনুষাঙ্গিক ব্যয় বহনের জন্য আহত ব্যক্তির বাবাকে তাৎক্ষণিকভাবে সেনাবাহিনী ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করে।

‌রি‌জিয়ন কমান্ডার ব‌লেন, বাংলাদেশ সেনাবাহিনী যে‌কোন সময় ম্রো জনগোষ্ঠী তথা পার্বত্য চট্রগ্রামে বসবাসরত সকল ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর যেকোন আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে। এটা তারই এক উজ্জ্বল দৃষ্টান্ত। ‌

তি‌নি ব‌লেন, বাংলাদেশ সেনাবাহিনী ভবিষ্যতেও ম্রো জনগোষ্ঠী তথা পার্বত্য এলাকার ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর পাশে থেকে তাদের জীবনমান উন্নয়ন এবং তাদের যে কোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, ভালুক, রুমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + five =

আরও পড়ুন