বান্দরবানের রোয়াংছড়িতে ওমর ফারুক ত্রিপুরা হত্যার প্রতিবাদে ঢাকায় মানববন্ধন

fec-image

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় ওমর ফারুক ত্রিপুরা হত্যার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংসদ’ এক মানববন্ধনের আয়োজন করেন। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সাদিক কাইয়ুম এর সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন ছাত্র সংসদের সভাপতি মিনহাজ ত্বকি।

পুলিশ ও সাংবাদিক বরাতে জানা যায়, শুক্রবার (১৮ জুন) বান্দরবান জেলার রোয়াংছড়িতে নওমুসলিম ওমর ফারুক ত্রিপুরাকে পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী জেএসএস কতৃক হত্যা করা হয়। মুসলিম হওয়ার পূর্বে তার নাম ছিল পূর্ণচন্দ্র ত্রিপুরা। তিনি মুসলিম হওয়ার কারণে দীর্ঘদিন ধরে গ্রামের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ তাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। শুক্রবার তার নির্মিত মসজিদে এশার নামাজ শেষ করে বাড়ি ফেরার পথে পূর্ব থেকে ওৎপেতে থাকা সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে নিহত হন। শহীদ ওমর ফারুক হত্যার এবং বিচারের দাবিতে এই মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘পার্বত্য চট্টগ্রামে এরূপ মুসলিম হওয়ার জন্য আগে কাউকে প্রাণ দিতে হয়নি। এই হত্যার মধ্য দিয়ে ব্যক্তি স্বাধীনতা ও ধর্মীয় স্বাধীনতা খর্ব করার জন্য একটি চক্র যে ষড়যন্ত্র করে আসছে তা পরিষ্কার হয়। এর মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের মানুষের মাঝে ভীতি তৈরি হয়েছে এবং শান্তিতে ধর্ম পালন সম্ভব হচ্ছে না। একজন ব্যক্তি খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হলে যেখানে সমস্যা হয় না সেখানে মুসলমান হওয়াতে জীবন দিতে হয়, যা কিনা চরম ধর্মীয় প্রতিহিংসার পরিচয়। পার্বত্য চট্টগ্রামের সেনাবাহিনী আজ কোথায়? কোথায় আজ পাহাড়ের জনগনের জীবনের নিরাপত্তা? প্রয়োজনে সেনাক্যাম্প বৃদ্ধি করে হলেও জনগনের নিরাপত্তা নিশ্চিত করেন।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওমর ফারুক ত্রিপুরা, রোয়াংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন