বান্দরবানের রোয়াংছড়িতে কাঠ ব্যবসায়ি হত্যার প্রতিবাদে বাঙালি ছাত্র পরিষদের মানববন্ধন

Bandarban_1

বান্দরবান সংবাদদাতা :

বান্দরবানের রোয়াংছড়িতে এনজিওকর্মী ও আনন্দ স্কুলের শিক্ষিকাকে ধর্ষণের পর হত্যার জের ধরে নিরপরাধ বাঙালি ব্যবসায়িকে হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাঙালি সংগঠনগুলো। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে বান্দরবান প্রেসক্লাব চত্ত্বরে বাঙালি ছাত্র পরিষদ এবং পার্বত্য নাগরিক পরিষদের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

বাঙালি ছাত্র পরিষদের বান্দরবান জেলা সভাপতি আবদুল কাইয়ুম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মসূচীতে বক্তব্য রাখেন, বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মো. কামরান ফারুক, বান্দরবান জেলার সহ-সভাপতি আবদুর রহিম, শ্রমিক নেতা নুরুল আলম, বিশিষ্ট মুক্তিযোদ্ধা সেলিম আহমদ চৌধুরী, পার্বত্য নাগরিক পরিষদের বান্দরবান জেলার সভাপতি আতিকুর রহমান প্রমূখ।

মানববন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, রোয়াংছড়ির উপজেলার অংজয় পাড়ার কিছু উশৃঙ্খল উপজাতি যুবক ওই এলাকার মোসলেম মিঞা নামের এক কাঠ ব্যবসায়িকে অন্যায়ভাবে পিটিয়ে হত্যা করে। কিন্তু এনজিওকর্মী ও আনন্দ স্কুলের শিক্ষিকাকে হত্যার সাথে জড়িত না থাকা সত্ত্বেও এ ধরনের নির্মম হত্যাকান্ড মেনে নেয়া যায়না। অবিলম্বে এ হত্যাকান্ডের পেছনে জড়িত উপজাতি সন্ত্রাসীদ দেবং তঞ্চঙ্গ্যা ও ব্যবসায়ি মোসলেম মিঞাকে হত্যার পেছনে জড়িতদের আইনের আওতায় আনার জোর দাবী জানান বক্তারা।

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের স্বাস্থ্যকর্মী ও আনন্দ স্কুলের শিক্ষিকা উ প্রু মারমা গত বৃহস্পতিবার রোয়াংছড়ি থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। শনিবার ভোরে রোয়াংছড়ির দূর্গম অংজয় পাড়ার একটি জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করা হয়।

ঘটনার পর পর এলাকায় উত্তেজনা দেখা দিলে বান্দরবান জেলা পুলিশ সুপার ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “বান্দরবানের রোয়াংছড়িতে কাঠ ব্যবসায়ি হত্যার প্রতিবাদে বাঙালি ছাত্র পরিষদের মানববন্ধন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =

আরও পড়ুন