বান্দরবানের ৩ ইউপির শপথ: আইন ভঙ্গ না করতে জেলা প্রশাসকের সতর্কতা

fec-image

সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরে নব নির্বাচিত তিন চেয়ারম্যান ও সদস্যরা শপথ গ্রহণ করেছেন। শনিবার (৯ নভেম্বর) বিকাল ৪টায় জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ হলরুমে শপথ বাক্য পাঠ করানো হয়।

শপথ গ্রহণ করা তিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা হলেন- নাইক্ষ্যংছড়ি সদরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত নুরুল আবছার, সোনাইছড়িতে আওয়ামী লীগ দলীয় এ্যানিং মারমা ও ঘুমধুম ইউনিয়নে একেএম জাহাঙ্গীর আজিজ।

বান্দরবান জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত আসনের সদস্যদের শপথ বাক্য পাঠ করান। এ সময় জেলা প্রশাসক নব নির্বাচিত জনপ্রতিনিধিদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন- জনগণ তাদের মূল্যবান ভোটের মাধ্যমে আপনাদের নির্বাচিত করেছেন। শপথের মাধ্যমে আপনাদের উপর গুরু দায়িত্ব অর্পিত হলো। তাই জনগণের ঋণ পরিশোধের জন্য দায়িত্বপালনকালীন সময় জনগণের কাছে নিয়মিত যেতে হবে, তাদের ভালো-মন্দ শুনতে হবে, তাদের নিয়ে কাজ করতে হবে। নিজেদেরকে জনগণের কল্যাণে উৎসর্গ করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন- আপনারা যে আইন অনুযায়ী নির্বাচিত হয়েছেন অর্থাৎ যে আইন পালন করে আপনাদের দায়িত্ব পালন করা দরকার সে আইন যেন ভঙ্গ না হয় এমন সকল কাজ থেকে বিরত থাকতে হবে। জনপ্রতিনিধি হিসেবে আপনাদের সাথে জেলা ও উপজেলা প্রশাসনের প্রতিনিয়ত কাজ রয়েছে। আশা রাখি সবসময় আমরা একে অপরকে সহায়তা করব।

এ সময় শপথ অনুষ্ঠানের সভাপতি ইউএনও সাদিয়া আফরিন কচি বলেন- শপথের মাধ্যমে শতভাগ সততা এবং নিষ্ঠার সাথে মানুষের কল্যাণে কাজ করার জন্য নব নির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের আহ্বান জানান।

এ সময় শপথ অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লা মার্মা, নারী ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর মো: ছালেহ, থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য ক্যানু অং চাক, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: ইমরানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, ইউনিয়নের সচিব এবং জনপ্রতিনিধিদের শুভাকাক্ষীরা উপস্থিত ছিলেন।

শপথ অনুষ্ঠান শেষে এক প্রতিক্রিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার বলেন- জনগণ আমাকে ভোট দিয়ে যে চেয়ারে পাঠিয়েছেন সে চেয়ারের যথাযথ মূল্যায়ন করব। ক্ষমতার অপব্যবহার কখনো করব না। নির্বাচনে সহায়তার জন্য তিনি সাংবাদিকদেরও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি, ঘুমধুম ও সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, উপজেলা ভাইস চেয়ারম্যান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + ten =

আরও পড়ুন