বান্দরবানে জেএসএস নেতাকে গুলি করে হত্যা

fec-image

বৃহস্পতিবার রাতে জেলার রোয়াংছড়ি উপজেলার নতুনপাড়া কিয়াং এর পাশে সাবেক এক ইউপি সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছে।

নিহত ব্যক্তির নাম সাউ প্রু মারমা (৫০)। তার বাড়ি নতুন পাড়া এলাকায়। তিনি দীর্ঘদিন রোয়াংছড়ি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার ছিলেন।

অপর একটি সূত্র জানিয়েছে, তিনি প্রথমে জেএসএস(মূল) রাজনীতি করতেন। পরবর্তীতে জেএসএস ত্যাগ করে আওয়ামী লীগে যোগ দেন। সম্প্রতি তিনি আওয়ামী লীগ থেকে জেএসএস (সংস্কার) গ্রুপে যোগ দিয়েছিলেন বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোয়াংছড়ির নতুন পাড়া সড়কে আওয়ামীগের এক কর্মীকে গুলি করে হত্যা করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা।

খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করেছে। এদিকে গুলি করে আওয়ামীগ কর্মীকে হত্যার ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে রোয়াংছড়ি সদরসহ আশপাশের এলাকাগুলোতে। নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশে সেনা টহল বাড়ানো হয়েছে।

স্থানীয়দের দাবী, হত্যাকান্ডের সঙ্গে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) সশস্ত্র শাখার ক্যাডাররা জড়িত। আধিপত্য বিস্তারের জের ধরে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বর্তমানে বান্দরবান সফর করছেন। তার বান্দরবানে সফরকালে আওয়ামীগ কর্মীকে গুলি করে হত্যার বিষয়টিতে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সন্ত্রাসীদের আধিপত্য ও অবস্থান জানান দিতেই কি এই হত্যাকাণ্ড তা প্রশ্ন তুলেছে স্থানীয়রা।

এ বিষয়ে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল কবির জানান, গুলি করে সাবেক এক মেম্বারকে হত্যা করা হয়েছে। লাশ উদ্ধার করা হয়েছে। তবে হত্যাকান্ডের সঙ্গে কারা জড়িত বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন