বান্দরবানে আন্তর্জাতিক বন দিবস উপলক্ষে আলোচনা সভা

fec-image

বান্দরবানে “সুস্থ শরীর সুস্থ মন, যদি থাকে সমৃদ্ধ বন” এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক বন দিবস অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) বিকাল ৩টায় বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বান্দরবান বনবিভাগ আন্তর্জাতিক বন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

বান্দরবান বন বিভাগের উপ বন সংরক্ষন হক মাহবুব মোরশেদর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, মুখ্য আলোচক অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলামসহ ফরেস্ট বিভাগের কর্মকর্তারা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা আন্তর্জাতিক বন দিবস ২০২৩ উপলক্ষে বলেন, মূলত মানুষকে গাছের গুরুত্ব বোঝাতেই দিবসটি পালিত হয়। এর মধ্যে বৃক্ষরোপণও অন্তর্ভুক্ত। জলবায়ু পরিবর্তনের অশনি বিপদ থেকে রক্ষা করতে বনের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। গাছ থাকলে নিরাপদ থাকবে পরিবেশ। অক্সিজেন বৃদ্ধির পাশাপাশি সবুজ বন পরিবেশের ভারসাম্যও বজায় রাখে।তাই প্রত্যেকেরই উচিত নিজ ও ভবিষ্যত প্রজন্মের স্বার্থে বেশি বেশি গাছ লাগানো।

উল্লেখ্য, বন ও বনভূমির নিরাপত্তা রক্ষার্থে ২০১২ সালে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় ২১ মার্চকে আন্তর্জাতিক বন দিবস ঘোষণা করা হয়। সেই থেকে সারা বিশ্বে এই দিবসটি পালিত হয়ে আসছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক, আলোচনা, উপলক্ষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন