বান্দরবানে উপজাতি সন্ত্রাসীদের হামলায় ২০ পাড়াবাসী আহত

fec-image

বান্দরবানের রোয়াংছড়িতে উপজাতি সন্ত্রাসীদের হামলায় অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার (২৯ ডিসেম্বর) রাত ৮টার পর জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ঘেরাওমুখ এলাকায় এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

আহতদের রোয়াংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন। হামলাকারীদের সুনিদিষ্ট পরিচয় না মিললেও স্থানীয় জনপ্রতিনিধিরা কথিত মগ পার্টিকে হামলার ঘটনার সাথে অভিযুক্ত করেছে।

তারাছা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড সদস্য আরেমং মারমা বলেন, ঘেরাওমুখ পাড়া এলাকায় রোববার রাত ৮টার দিকে এই হামলা হয়। মগ পার্টির ২০-২৫ জনের একটি দল হঠাৎ এসে পাড়াবাসীদের মারধর করে। তাদের মধ্যে ১৭ জনকে রোয়াংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে তিনি জানান।

স্থানীয়রা জানান ঘেরাওমুখ সেখানে প্রায় ৯০টি মারমা পরিবার রয়েছে। রাতে মারধরের খবর ছড়িয়ে পড়লে পাড়াবাসী এগিয়ে আসে। এ সময় সাত-আট রাউন্ড ফাঁকা গুলি করে আতঙ্ক ছড়িয়ে দুর্গম পাহাড়ের দিকে চলে যায় হামলাকারীরা।

ইউপি চেয়ারম্যান উথোয়াইচিং মারমা বলেন, হামলার এই ঘটনার পর এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে। রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম বলেন, খবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজাতি সন্ত্রাসী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন