parbattanews

বান্দরবানে করোনায় টমটম চালকের মৃত্যু: দুই বাড়ি লকডাউন

পার্বত্য জেলা বান্দরবানে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মো. হাসান নামে এক টমটম গাড়ি চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার বিকালে নিহতের বাড়িসহ ২টি বাড়ি লকডাউন করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ ও নিহতের পরিবার জানায়, সদরের ক্যাছিংঘাটা এলাকার বাসিন্দা মো. হাসানকে প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে সোমবার সন্ধ্যায় বান্দরবান সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার উন্নতি না হলে প্রাথমিক চিকিৎসা শেষে অক্সিজেন লাগিয়ে এ্যাম্বুলেন্সে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নিহতের স্বজন সাহেদুল ইসলাম বাবুল জানান, হাসানকে এ্যাম্বুলেন্সে অক্সিজেন লাগিয়ে বান্দরবান হাসপাতাল থেকে চট্টগ্রামে নেয়া হয়।

রাতে চমেক মেডিক্যালে নেয়ার পর চিকিৎসক পরীক্ষা করে করোনা পজেটিভের বিষয়টি আমাদের নিশ্চিত করেন। চিকিৎসারত অবস্থায় মঙ্গলবার ভোররাতে হাসপাতালে হাসানের মৃত্যু হয়।

এদিকে হাসানের লাশ সকালে হাসপাতাল থেকে চট্টগ্রামের লোহাগাড়া গ্রামের বাড়িতে নিয়ে দাফন করা হয়েছে। তবে বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, করোনা উপসর্গ প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে সোমবার সন্ধ্যায় হাসপাতালের ইর্মাজেন্সিতে নিয়ে আসা হয়। প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রামে পাঠানো হলে সেখানে রোগীর মৃত্যু হয়।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বানু মারমা জানান, নিহত হাসান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। নমুনা রিপোর্টে সে পজেটিভ শনাক্ত হয়েছে। তাই সংক্রমন রোধে নিহতের বাড়িসহ ২টি বাড়ি লকডাউন করা হয়েছে।

Exit mobile version