বান্দরবান জেলায় ক্যাবল কার নির্মাণের পরিকল্পনা নিয়েছে সরকার- মেনন

Bandarban crman news 11.5.2014

স্টাফ রিপোর্টার, বান্দরবান:

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পর্যটন শিল্পের বিকাশে বান্দরবান জেলায় কেবল কার স্থাপনের পরিকল্পনা রয়েছে সরকারের। শহরবাসী ও পর্যটকদের সুবিধার্থে সড়কগুলোর উন্নয়নের পরিকল্পনা নেয়া হয়েছে। শনিবার রাতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে জনপ্রতিনিধিদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

বান্দরবানকে পর্যটকদের আর্কষনীয় করতে ক্যবল কার স্থাপনে পৌর মেয়র জাবেদ রেজা মন্ত্রীর দৃষ্টি আর্কষণ করলে মন্ত্রী বলেন, বান্দরবান শহরে ক্যাবল কার স্থাপনে সরকারের পরিকল্পনা রয়েছে। দেশীয় প্রযুক্তিতে দেশীয় উদ্যোক্তা পেলে চলতি বা আগামী বছর ক্যাবল কার স্থাপনের কাজ শুরু হবে।

তিনি বলেন, বান্দরবান জেলায় প্রাকৃতিক ভাবে যে সব পর্যটন স্পট রয়েছে এগুলোকে উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ করা গেলে অর্থনীতির আমূল পরির্বতন আসবে। তবে পার্বত্য এলাকায় রাজনৈতিক অস্থিরতা পর্যটন শিল্পের বিকাশের বড় বাঁধা বলে দাবী করেন তিনি।

বান্দরবানে পর্যটন সম্ভাবনা শীর্ষক মতবিনিময় সভা বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. মাকসুদুল হাসান খান, ব্রিগ্রেড কমাণ্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমদ চৌধুরী, জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশিদ আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মেনন বলেন, প্রচারটি বড় কাজ। যতবেশি প্রচার হবে ততবেশি এখানকার পর্যটন শিল্পের বিকাশ হবে। তিনি সকলকে বান্দরবানের প্রাকৃতিক সৌন্দর্য্যকে দেশ-বিদেশে ছড়িয়ে দেয়ার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান।

পার্বত্য জেলা পরিষদের আইন সংষোধনী ও শান্তি চুক্তি অনুযায়ী বিভিন্ন বিভাগ হস্তান্তরের ব্যাপারে জেলা পরিষদ চেয়াম্যান ক্যশৈহ্লার বক্তব্যর জবাবে মন্ত্রী বলেন, এ ব্যপারে তিনি উদ্যোগ নিয়ে জটিলতা অবসান জেলা পরিষদকে আরো গতিশীলতা করার আশ্বাস দেন।

এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য কাজি মজিবর রহমান, থানছি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং, রুমা উপজেলা চেয়ারম্যন, রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান ক্যবাঅং, বান্দরবান পৌর চেয়ারম্যান জাবেদ রেজা ও বান্দরবান প্রেস ক্লাব সভাপতি অধ্যাপক ওসমান গনি বক্তব্য রাখেন।

শনিবার সকালে সড়ক যোগে তিনি বান্দরবান শহরে দু’দিনের সফরে আসেন। প্রথমে তিনি বান্দরবানের পর্যটন স্পট মেঘলা, নীলাচল, শৈল প্রপাত ও বৌদ্ধ স্বর্ণ জাদি মন্দির পরির্দশন করেন। রবিবার দুপুরে সড়ক যোগে বান্দরবান ত্যাগ করেন।

আরও খবর পড়ুন

বান্দরবানে জনসেবা তিন কর্মীর বিরুদ্ধে ঋণের ২০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ

মাটিরাঙ্গার গোমতি বাজারে ইউপিডিএফের প্রকাশ্য চাদাঁবাজি

খাগড়াছড়িতে প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগে ঘুষ বাণিজ্য

খাগড়াছড়িতে অর্ধসমাপ্ত মসজিদ নির্মাণ কাজ বন্ধ করে দিলেন জেলা আনসার ভিডিপি কর্মকর্তা

বান্দরবানে রাজ পরিবারের বাঁধায় পৌরসভার উন্নয়ন কার্যক্রম বন্ধ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পর্যটন, বান্দরবান, বান্দরবানে-ক্যাবল-কার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 9 =

আরও পড়ুন