বান্দরবানে খুনের দায়ে এক উপজাতি যুবকের যাবজ্জীবন

fec-image

বান্দরবানে মাংরক ম্রো হত্যা মামলায় মংছা চিং মারমা (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারদণ্ড ও একই সাথে ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বেলা ১১টায় বান্দরবান জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ রায় প্রদান করেন। রাষ্ট্র পক্ষের আইনজীবী (পিপি) মো. ইকবাল করিম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডিত মংছা চিং মারমা (২৮) লামা ফাঁসিয়াখালী ইউনিয়নের ত্রিশডেবা এলাকার অংক্য থোয়াই মারমার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৬ জুলাই লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ত্রিশডেবা এলাকায় বর্গাচাষি ডোমং মারমা ও কহ্লোঅং মারমার নিকট হতে বর্গাচাষের টাকার জন্য যায় নিহত মাংরক ম্রো। এরপর ২৮ জুলাই পর্যন্ত বাসায় না ফেরায় নিহত মাংরক ম্রোর পরিবার বর্গাচাষি ডোমং মারমার সাথে যোগাযোগ করলে তিনি বর্গা চাষের ১৮ হাজার ৫০০ টাকা নিয়ে ২০১৭ সালের ২৭ জুলাই বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয় বলে জানান।

পরে এই ঘটনায় স্থানীয় লোকজন সন্দেহজনক মংছা চিং মারমা (২৮) আটক করে পুলিশে সোপর্দ করে। জিজ্ঞাসাবাদে মংছা চিং মারমার (২৮) স্বীকারোক্তি অনুযায়ী লামা ফাঁসিয়া খালী ইউনিয়নের মুরুংঝিরির আগা এলাকার ঝিড়ির পাশ হতে মাংরক ম্রোর মাথা বিহীন অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।

২০১৭ সালের ১ আগস্ট নিহত মাংরক ম্রোর ছেলে মেনতাম ম্রো বাদী হয়ে লামা থানায় হত্যা মামলা দায়ের করার প্রেক্ষিতে সাক্ষীদের সাক্ষ্য ও মামলায় দোষী প্রমাণিত হওয়ায় বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এই রায় প্রদান দেয় ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজাতি, খুন, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন