বান্দরবানে গাউছিয়া কমিটির উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

fec-image

গাউছিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা শাখার আয়োজনে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০অ‌ক্টোবর) সকালে গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সভাপতি মো. ওমর ফরুক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার উপদেষ্টা ও পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর।

এসময় বান্দরবান পৌরসভা সংলগ্ন খানেকা শরীফ প্রাঙ্গণ হতে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালীটি বান্দরবান শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় খানেকায় গিয়ে শেষ হয়।প‌রে খানেকা প্রাঙ্গনে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় বক্তারা বলেন, আজ ১২ রবিউল আওয়াল সকল ঈদের সেরা ঈদ ঈদে মিলাদুন্নবী (সাঃ) পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) সারা বিশ্বের ন্যায় বাংলাদেশের সকল জেলায় উদযাপন করা হচ্ছে, তারই ধারাবাহিকতায় বান্দরবানে আমরা ঈদে মিলাদুন্নবী (সাঃ) পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন করছি। মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মদ (সাঃ) এই পৃথিবীতে মানব জাতির মুক্তির জন্য ইসলাম ধর্ম প্রচার করেছেন। ইসলামের সঠিক জ্ঞান আহরণ করে সঠিক ভাবে তা মেনে চলার জন্য সক‌লের প্রতি আহ্বান জানান। এসময় বক্তারা বলেন, মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও মৃত্যু দিবস আজকের এই দিনে। ৫৭০ খৃস্টাব্দের এ দিনে মক্কায় জন্ম গ্রহণ করেন তিনি আর ৬৩২ খৃস্টাব্দে একই দিনে ইহলোক ত্যাগ করেন মহানবী হযরত মুহাম্মদ (সা.)।

এসময় বক্তারা আরো বলেন, আইয়ামে জাহেলিয়াতের অন্ধকার দূর করতে এই দিনে তৌহিদের মহান বাণী নিয়ে এসেছিলেন এ মহা মানব। বিশ্বের মুসলিম সম্প্রদায়সহ শান্তিকামী প্রত্যেক মানুষের কাছে আজকের দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ ব‌লেও জানান তারা।

এসময় আরও উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. নাজমুল হাসান ভূইয়া, সদস্য এ্যাডভোকেট এমদাদ উল্লাহ, গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি আছহাব উদ্দীন চৌধুরীসহ মুসলিম ধর্ম প্রাণ জনসাধারণ ও গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা ও উপজেলা, পৌরসভা শাখার নেতৃবৃন্দরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 4 =

আরও পড়ুন