আপডেট

বান্দরবানে জনসংহতি সমিতির কর্মীকে গুলি করে হত্যা: মোটরবাইক ছিনতাই

fec-image

বান্দরবানে জনসংহতি সমিতির এক কর্মীকে গুলি করে হত্যা করে সাথে তার মোটরসাইকেলও ছিনতাই করে নিয়ে গেছে সশস্ত্র সন্ত্রাসীরা। শনিবার (১০ অক্টোবর) সন্ধ্যা ৬ টার দিকে বান্দরবান সদর উপজেলার জামছড়ি বাজারে এ ঘটনা ঘটে।

নিহতের ব‍্যক্তির নাম বাচমং মারমা (৪১)। তিনি ৫ বছর আগে জাতীয় রাজনীতি জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সাথে যুক্ত ছিলেন। পরে আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতির বাঘমারা শাখার একজন সক্রিয় কর্মী ছিলেন। এছাড়া বাজারে তিনি পল্লী চিকিৎসক হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, একদল সশস্ত্র সন্ত্রাসী জামছড়ি বাজারে এসে তার দোকানে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনার পর ওই এলাকায়  নিরাপত্তাবাহিনী ও পুলিশ ঘটনা স্থলে পরিদর্শন করেছে।

স্থানীয় ইউপি সদস্য ক্ল্যশৈমং মারমা ও চিনুমং মারমা জানিয়েছেন, জামছড়ি বাজারে দোকানে বসে থাকা অবস্থায় বাচমং মারমাকে অস্ত্র হাতে নিয়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা অতর্কিতভাবে গুলি করে হত্যা করেছে। এ ঘটনার পর জামছড়ি বাজার এবং পাড়ায় আতঙ্ক ছড়িয়ে থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনায় আতঙ্কে জামছড়ি বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে যে যার মতো চল গেছে।

নিহতের বড় ভাই উমংচিং মারমা বলেন, আমার ছোট ভাইকে হত্যা করে ক্ষান্ত হয়নি তার মোটরসাইকেলও নিয়ে গেছেন। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে এ বিষয়ে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।

বান্দরবান থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, নিহতের পল্লী চিকিৎসক বাচমং মারমাকে তার দোকানে গুলি করে হত্যা করা হয়েছে। কেন গুলি করা হয়েছে তা তদন্ত করে দেখছি। তদন্তের পরে বিস্তারিত বলা যাবে।

তবে জেএসএসের আভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় একটি সূত্র দাবি করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন