বান্দরবানে নতুন ধর্মগুরু হিসেবে দায়িত্ব নিচ্ছেন জ্ঞানপ্রিয় ভিক্ষু: ২৮ মে অভিষেক

fec-image

দিনের পরে রাত এবং রাতের পরে দিন এই হলো সময়ের পরিবর্তন। ধর্মীয় গুরু উচহ্লা ভান্তের মৃত্যুর পর নতুন পরিক্রমায় ধর্মগুরু হিসেবে বান্দরবানে দায়িত্ব নিচ্ছে জ্ঞানপ্রিয় ভিক্ষু।

উল্লেখ্য যে বান্দরবানে ঐতিহ্য রাজগুরু বিহার পরিচালনার জন্য নতুন( খ্যং ওয়া ক্যং) রাজগুরু বিহারধক্ষ্য হিসেবে দায়িত্ব নিচ্ছেন জ্ঞান প্রিয় ভিক্ষু (ঞা না সিরি) যার বয়স ৬৭ বছর। তিনি ১৩তম বোমাংগ্রী উ ক্যজসাই এর নাতী।

শনিবার সন্ধ্যায় রাত সাড়ে ৮টায় বান্দরবান শহরে মাইকিং করে এই ঘোষণাটি করা হয়। এবং আগামী ২৮মে (বৃহস্পতিবার) রাজগুরু বৌদ্ধ বিহারে রাজগুরু মহাথেরো হিসেবে অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে। তিনি দীর্গদিন ধরে চট্টগ্রাম বৌদ্ধ বিহারে অবস্থান করছেন।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সংক্রমণ এরাতে সরকারের নির্দেশ অনুযায়ি সামাজিক দূরত্ব বজায় রেখে অভিষেক অনুষ্ঠানটি পালন করা হবে।

সকলে আশা করছেন উচহ্লা ভান্তের পর এই নতুন ধর্মীয় গুরু তার আদর্শ অনুকরণ করে সকল ভক্তের মনে আবার স্থান করে নিতে পারবে এবং বৌদ্ধ ধর্মকে তিনি যেভাবে প্রচার ও প্রসার করে গেছেন সেটা সকল বান্দরবানবাসীর মনে আবার জাগ্রত করতে পারবে। তাই তিনি যাতে জগতের সকল মানুষের মঙ্গল করতে পারে সেজন্য সকলের কাছে সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − three =

আরও পড়ুন