বান্দরবানে নির্বাচনে অনিয়োমের অভিযোগে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বিক্ষোভ

P1120754

প্রেস বিজ্ঞপ্তি:

বান্দরবান জেলায় গত ২৩এপ্রিল ইউপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনিয়োমের অভিযোগে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বান্দরবান কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত।

বুধবার সকাল ১১ঘটিকায় বান্দরবান প্রেস ক্লাব চত্বওে মিছিল ও সমাবেশে সভাপতিত্বে রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান উঃ ক্যবামং মারমা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক উঃ জলিমং মারমা

আরো বক্তব্য রাখেন, বান্দরবান সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান শ্রীমতি ওয়াইচিং প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বান্দরবান জেলা কমিটির তথ্য ও প্রচার সম্পাদক শ্রী নিত্য লাল চাকমা, যুব সমিতি বান্দরবান জেলা শাখার সাধারন সম্পাদক মংএসিং মারমা জিকো, পাহাড়ী ছাত্র পরিষদের বান্দরবান জেলা শাখার সভাপতি ছাত্রনেতা উবাচিং মারমা প্রমূখ।

প্রধান অতিথি উঃ জলিমং মারমা বলেন, গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত বান্দরবান জেলাধীন ২৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ২১টি ইউনিয়নে ক্ষমতাসীন আওয়ামী লীগ ক্ষতার অপব্যবহার করেছে। তারা পূর্ব পরিকল্পনা অনুসারে শত শত নকল জাল ব্যালট পেপার ছাপিয়ে নির্বাচনের একদিন আগে তাদের কর্মী ও সমর্থকদের সরবরাহ করেছে। প্রশাসন ও নির্বাচনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের যোগসাজসে এসব নকল ব্যালট পেপার দিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের পক্ষে ব্যাপক জাল ভোট প্রদান করে।

বিশেষ অতিথি ওয়াইচিং প্রু মারমা বলেন, অভিনব কায়দায় জাল ব্যালট পেপারের মাধ্যমে ভোট কারচুপি করা হয়েছে। আর এর মাধ্যমে নাগরীকদের ভোটাধিকার হরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =

আরও পড়ুন