বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত


বান্দরবান প্রতিনিধি:

‘‘আমাদের শহর আমরাই রাখবো পরিষ্কার’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পালিত হয়েছে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি।

পরিচ্ছন্ন কর্মসূচি উপলক্ষে শুক্রবার সকালে বান্দরবান সরকারি কলেজ শাখার আয়োজনে বান্দরবান মুক্তমঞ্চ প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বান্দরবান সরকারি কলেজ ছাএলীগ শাখার আহ্বায়ক নাজমুল হোসেন বাবলুর সভাপতিত্বে পরিচ্ছন্নতা কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এই সময় আর অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পৌর মেয়র ইসলাম বেবী , পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ সহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন পরিষ্কার পরিচ্ছন্নতা হল ঈমানের অঙ্গ। পরিচ্ছন্ন থাকলে যে কোন ভাল কাজে মন বসে , মনের মাঝে তৈরি হয় অনাবিল প্রশান্তি। তাই এলাকাকে পরচ্ছন্ন করে তোলার এই বিশেষ উদ্যোগ গ্রহণ করাতে অতিথিরা সকলে নতুন প্রজন্মের সকলকে আন্তরিক অভিনন্দন ও সাধুবাদ জানান।

অতিথিরা বলেন বান্দরবানের মত প্রতিটা জেলার কোমলমতি শিক্ষার্থী যদি এই ধরনের উদ্যোগ গ্রহণ করে তাহলে খুব দ্রুত বাংলাদেশ উন্নতির দিকে এগিয়ে যাবে। তাছাড়া অসাস্থ্যকর পরিবেশ থেকে যেসব রোগ জীবানু ছড়ায় মানুষ তা থেকে মুক্তি পাবে। অতিথিরা উপস্থিত সকল শিক্ষার্থী ও জানসাধারণকে পরিষ্কার পরিচ্ছন্নতার নানা বিষয় সর্ম্পকে সকলকে অবগত করেন এবং অনুষ্ঠান শেষে নিজ হাতে পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 2 =

আরও পড়ুন