parbattanews

বান্দরবানে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজা সম্পন্ন

জেলার কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন মণ্ডপে উপস্থিত থেকে পুস্পাঞ্জলি গ্রহণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

বান্দরবানে শেষ হল সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা। মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে দেবী দুর্গার বিসর্জনের দিনে শত শত সনাতন ধর্মালম্বীরা জড়ো হয় বিভিন্ন মন্দিরে মন্দিরে ও পুজামণ্ডপে।

এই সময় সনাতন ধর্মাবলম্বী পুস্পাঞ্জলি গ্রহণ করে আর নারীরা একে অপরের মুখে সিঁদুর ও তেল দিয়ে দেবীর বিসর্জনের বার্তা জানায়। মণ্ডপে মণ্ডপে চলে ঢাক-ঢোল প্রতিযোগিতা।  এ সময় জেলার কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন মণ্ডপে উপস্থিত থেকে পুস্পাঞ্জলি গ্রহণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এতে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশসহ জেলার সনাতনী সমাজের বিভিন্ন নেতৃবৃন্ধরা। সনাতনী সমাজের ভক্তবৃন্দরা বেলপাতা, ফুল ও চন্দন দিয়ে পুস্পাজ্ঞলি গ্রহণ করে এবং পরিবার দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা করে বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময় করে।

পরে বান্দরবানের বিভিন্ন পুজামণ্ডপের প্রতিমাগুলো নিয়ে জড়ো হয় কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন পরিষদের পূজাস্থল রাজার মাঠে, আর শুরু হয় প্রতিমা বিসর্জনের কার্যক্রম।

Exit mobile version