বান্দরবানে বন্য শুকুরের আক্রমনে নিহত ১ আহত ২

image_39663

জমির উদ্দিন:

বান্দরবানে বন্য শুকুরের আক্রমনে ১ জন নিহত ও ২জন আহত হয়েছে। জানাগেছে শহরের উপকন্ঠে ক্যাচিং ঘাটা এলাকায় বড়ই তলি পাড়ায় সোমবার পাহাড়ি জুমে বন্য শুকর শিকার করতে গিয়ে শুকুরের আক্রমণে রালমাইতন (২৬) নামে জন নিহত ও দুই গ্রামবাসী আহত হয়েছেন।  
স্থানীয় ইউপি সদস্য মালসাম বম জানান, ফারুক পাড়ার তিন ব্যক্তি রালমাইতন (২৬) মেলসন (৩০) ও ফ্রানসিস বম (৩০) বড়ই তলি পাড়া এলাকায় জুমে বন্য শুকর শিকার করতে যায়। তাদের পাতা ফাঁদে প্রায় ৮০ কেজি ওজনের একটি বন্য শুকর আটকা পরে। বন্য শুকরটি ফাঁদ থেকে ছাড়াতে গেলে শুকরটি তাদের ওপর আক্রমণ করে। এ সময় শুকরের কামড়ে তিন জনই গুরুতর আহত হয়।

স্থানীয়রা খবর পেয়ে আহতদের প্রথমে বান্দরবান সদর হাসপাতাল পরে অবস্থার অবনতি হলে রালমাই তন ও মেলসনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে নেয়ার পথে রানমাইতন মারা যায়। আশঙ্কাজনক মেলসনকে চমেকে ভর্তি করা হয়েছে। আহত ফ্রানসিসকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
সাবেক ইউপি সদস্য লাল রাম জানান, জুমের ফসল ওঠার সময়ে পাহাড়ে বন্য শুকরের উৎপাত বেড়ে যায়। পাড়ার লোকজন বন্য শুকর শিকার করতে জুমে নানা রকমের ফাঁদ পাতে। প্রতিবছরই বন্য শুকরের আক্রমণে বান্দরবানে হতাহতের ঘটনা ঘটে।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − four =

আরও পড়ুন