বান্দরবানে বিএনপির ঢিলেঢালা হরতাল : দুই সমর্থক আটক

noapara

জমির উদ্দিন:

মানবতাবিরোধী অপরাধে সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায়ের বিরুদ্ধে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল বান্দরবান পার্বত্য জেলায় ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। হরতাল চলাকালীন গাড়ি ভাঙচুর করার অপরাধে বান্দরবান সদর থানার পুলিশ বুধবার সকালে বিএনপির ২ সমর্থককে আটক করেছে।
হরতালে জেলা সদরে দোকান-পাট আংশিক বন্ধ থাকলেও অফিস আদালত এবং শিক্ষা প্রতিষ্ঠান স্বাভাবিক ছিল। সকালে হাল্কা যানবাহন চলাচল করলেও দুপুর থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হতে থাকে। তবে দুরপাল্লার কোন গাড়ি যাতায়াত করেনি।

শহরে প্রধান প্রধান স্পটে বিএনপির নেতাকর্মীদের পিকেটিং না থাকলেও দলীয় কার্যালয়ের সামনে গুটিকয়েক নেতার অবস্থান পরিলক্ষিত হয়। শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ অবস্থান নিতে দেখা।
যুদ্ধাপরাধের দায়ে বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ডের প্রতিবাদে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সকাল থেকে হঠাৎ করে যানবাহন চলাচলে বাধা দিতে থাকে। সকাল ১১টার দিকে রেইচা এলাকায় পিকেটিং করার সময় কর্মীরা একটি টেক্সিতে হামলা চালায় এবং চালককে প্রহার করে। পরে পুলিশ ঐ এলাকা থেকে মোহাম্মদ আলমগীর ও উ চ নু মারমা নামে দু’জনকে আটক করে।

বান্দরবান সদর থানার তদন্ত কর্মকর্তা আমির হোসেন জানান, আটক ২ পিকেটার গাড়ী ভাঙচুরে জড়িত থাকার প্রমান পাওয়া যায়নি। তবে  থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 2 =

আরও পড়ুন