বান্দরবানের বিএনপি’র সেক্রেটারী ও ইউপি মেম্বার অপহৃত

fec-image

বান্দরবানের কুহালং ইউনিয়নের এক নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন বিএনপি'র সাধারণ সম্পাদক চাইগ‍্য মারমাকে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। সে কুহালং ইউ‌পির ১নং ওয়া‌র্ড চেমীডলু পাড়ার মৃত আবুমং মারমার ছে‌লে।

শনিবার দুপুর আড়াইটার দিকে রাঙামাটি জেলার চন্দ্রঘোনা সড়কের বাঙ্গালহালিয়া বাজারের কাছ থেকে একদল সন্ত্রাসী তাকে তুলে নিয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ১০ টা) অপহৃত ইউপি মেম্বারের কোন খোঁজ পাওয়া যায়নি।

ওই ইউপি সদস্য রাজস্থলী এলাকায় একটি সালিশি বিচার শেষ করে বাসায় ফেরার সময় সন্ত্রাসীরা তাকে ট্যাক্সি থেকে নামিয়ে নিয়ে যায়। রাতে অপহৃত ইউপি মেম্বারের স্ত্রী মিইমা প্রু মারমা স্থানীয় সেনাক্যাম্পে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান সকালে রাজস্থলীর উদ্দেশ্যে ঘর থেকে বের হয়ে ফেরার পথে তাকে অপহরণ করা হয়। এখনো পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি বলে তিনি জানান।

কুহালং ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মংপু মারমা জানান বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়েছে। তবে কে বা কারা তাকে নিয়ে গেছে এ বিষয়ে প্রশাসন কোনো তথ্য দিতে পারেনি। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানিয়েছেন, এখনো পরিবারের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি। তবে বিষয়টি খোঁজখবর নেওয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

স্থানীয় একটি সূত্র জানিয়েছে অপহৃত ঐ ইউপি সদস্য রাজস্থলীতমগ লিবারেশন পার্টির একটি সালিশ বৈঠকে অংশ নিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে তাকে অপহরণ করা হয়।

স্থানীয়রা জানায়, সকা‌লে ব্যক্তিগত কা‌জে বাঙ্গালহা‌লিয়া যায়। সেখান থে‌কে ফেরার প‌থে কিছু অস্ত্রধারী সন্ত্রাসী অ‌স্ত্রের মু‌খে তা‌কে অপহরণ ক‌রে নি‌য়ে যায়।

স্থানীয়‌দের অ‌ভি‌যোগ, অপহৃত ব্যক্তি জেএসএস মূলের একজন ইনফরমার। এই অভিযোগে প্রতিপক্ষ সন্ত্রাসীরা তাকে অপহরণ করে। অপহরণকারীরা সবাই মগ ন্যাশনালিস্ট পার্টির (এমএনপি) সদস্য।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, জেএসএস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন