বান্দরবানে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

fec-image

‘মোবাইল আসক্তি, প্রযুক্তির অপব্যবহার’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে জাতীয় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ অক্টোবর) বান্দরবানে দিনব্যাপী সদর উপজেলা মিলনায়তন প্রাঙ্গনে ১১ টি বিদ্যালয়ের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় এই বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেনের সভাপতিত্বে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শামীম হোসেন। এই সময় আরো অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা তাজুরুল ইসলাম, বান্দরবান সরকারী কলেজের প্রভাষক জয় প্রকাশ বড়ুয়াসহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বর্তমান সরকার বিজ্ঞান শিক্ষাকে জনপ্রিয় করা এবং শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা প্রদানের জন্য ২০১৬- ২০১৭ অর্থবছর থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের আয়োজনে এই বিজ্ঞান প্রতিযোগিতার আয়োজন করে আসছে যাতে ছেলে মেয়ের পড়াশুনার প্রতি মনোযোগী হয় এবং উন্নয়ন মুলক বিভিন্ন কর্মকাণ্ডে অংশগ্রহণ করে দেশের সুনাম বাংলাদেশের পাশাপাশি বিশ্বের বুকে ছড়িতে দিতে পারে।

এরই ধারাবাহিকতায় আজ বান্দরবান জেলার ১১ টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।  তার মধ্য থেকে ৩ টি বিদ্যালয়কে প্রতিযোগিতায় বিজয়ী করা হয়। এতে প্রথম স্থান অধিকার করে বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ, ২য় স্থান অধিকার করে কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, ৩য় স্থান অধিকার করে সরকারী উচ্চ বিদ্যালয়। প্রতিযোগিতা শেষে জেলাভিত্তিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী বিদ্যালয়ের প্রতিযোগীদের মাঝে সনদপত্র তুলে দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন