বান্দরবানে বিভিন্ন ক্লিনিকে দুদকের অভিযান

fec-image

বান্দরবানে বেসরকারি ক্লিনিক ও প্যাথলজীতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুপুরে দুদকের চট্টগ্রাম-২ এর একটি দল জেলা শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ফার্মাসীতে এই অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে হাসপাতালের লাইন্সেস, পরিবেশ ছাড়পত্র, ফায়ার সার্ভিস, পৌরসভাসহ বিভিন্ন দপ্তরের অনুমতি বিহীন এবং লাইন্সেসের মেয়াদ উত্তীর্ণ কাগজ পত্র চেক করেন। এসময় বৈধ কাগজপত্রের জন্য সতর্ক করেন দুদক।

অভিযানে বান্দরবান সদর হাসপাতালের সাবেক আবাসিক চিকিৎসক (আরএমও) প্রবীর চন্দ্র বণিকের মালিকানাধীন পপুলার ফার্মেসি পরিচালিত অনুমোদনহীন ডায়াগনোস্টিক সেন্টার বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। এদিকে, দুদকের অভিযান টের পেয়ে বান্দরবান বাজারের পাহাড়িকা ফার্মেসি ও ডায়াগনোস্টিক সেন্টার মালিক আগেই দোকানে তালা দিয়ে পালিয়ে যান।

দুদক কর্মকর্তা শরিফ উদ্দিন জানান, ১০৬ নম্বর কল সেন্টারে অনলাইনে পাওয়া অভিযোগের ভিত্তিতে এই অভিযানের পরিকল্পনা করা হয়েছে। তিনি জানান, বেশ কয়েকটি অভিযোগের প্রাথমিক প্রমাণ তারা পেয়েছেন। তবে প্রথমবারের মতো তারা কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেননি। স্বাস্থ্যখাতের দুর্নীতি বন্ধে শীঘ্রই আরো অভিযান পরিচালিত হবে বলে তিনি জানান।

অভিযানে নেতৃত্ব দেন দূর্নীতি দমন কমিশন চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন। এসময় আরও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের পরির্দশক মো. আব্দুস সালাম, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. মাহাতাব উদ্দিন চৌধুরী, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সাফায়েত হোসেনসহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 3 =

আরও পড়ুন