বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত

fec-image

বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার (১ ডিসেম্বর)  সকালে বান্দরবান স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় এইডস প্রোগ্রাম ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় এর সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমার সভাপতিত্বে বিশ্ব এইডস দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামসহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন এইডস হলো একটি ঘাতক ব্যাধি। যা মানুষের জীবনকে সম্পূর্ণভাবে মৃত্যুর মুখে ঠেলে দেয়। তাই এই ভয়াবহ ব্যাধি থেকে ভালো থাকার জন্য সকলকে সচেতন হতে হবে, তাহলে এই ব্যাধি থেকে নিরাময় পাওয়া যাবে। প্রতিবছর এইডস রোগে আক্রান্ত হয়ে অনেক মানুষ মারা যায়। বিদেশে এর প্রকোপ প্রসার রয়েছে বিশেষ করে ইউরোপিয়ান দেশ গুলোতে।

তাই বাংলাদেশকে এইডস মুক্ত করতে সবাইকে সচেতন করতে হবে এবং অবৈধ যৌনমিলন থেকে বিরত রাখতে হবে এছাড়াও এইস আক্রান্ত ব্যক্তির রক্ত যাতে কোন সুস্থ মানুষকে দেওয়া না হয় সে ব্যাপারে স্বাস্থ্যকর্মীদের ব্যাপক সজাগ থাকতে হবে, রক্ত নেওয়ার আগে ওই ব্যক্তির এইডস আছে কিনা সে বিষয়ে পরীক্ষা করতে হবে। পরিশেষে অতিথিরা আরো বলেন বিভিন্ন সেমিনার ও সচেতনামূলক কর্মকাণ্ডের মাধ্যমে এই দুরারোগ্য ব্যাধি কে দূর করা সম্ভব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − eight =

আরও পড়ুন