বান্দরবানে ভোটার নিবন্ধনে জটিল শর্ত বাতিলের দাবিতে স্মারকলিপি

fec-image

বান্দরবানে হালনাগাদ ভোটার নিবন্ধনের ক্ষেত্রে পার্বত্য চট্টগ্রামে দেয়া জটিল শর্ত গু‌লো বাতিলের দাবি জানিয়ে বান্দরবান জেলা প্রশাসক ও নির্বাচন কমিশনকে স্মারকলিপি দি‌য়ে‌ছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

রবিবার (৫ জুন) ১০.১৫ মিনিটের সময় এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, পার্বত্য এলাকায় বংশ পরম্পরায় বসবাসরত বাসিন্দারা পৌরসভা ও ইউনিয়ন পরিষদ থেকে সনদ পে‌লেও বেশিরভাগ বাসিন্দাদের নি‌জের না‌মে জায়গা না থাকায় তারা রাজার সনদ পা‌চ্ছে না। আমলা জটিলতার কারণেও উপজেলা ভূমি অফিসে অনেক বিড়ম্বনা শিকার হতে হচ্ছে তা‌দের। এই অবস্থায় পার্বত্য এলাকার বেশিরভাগ মানুষ নির্বাচন কমিশনের দেয়া জটিল শ‌র্তে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে পারছে না। আর এ কার‌ণে দীর্ঘদিন পার্বত্য এলাকায় বসবাস করার পরও ভোটার তা‌লিকা থে‌কে বাদ পড়ে যা‌চ্ছেন তারা। ভোটার তা‌লিকা থে‌কে বাদ প‌ড়ে যাওয়া বেশিরভাগ বাসিন্দারাই পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালী জনগোষ্ঠী।

স্বারক‌লি‌পি প্রদানকা‌লে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ, সহ-সভাপতি নুরুল আলম, হাজী আবদুস শুক্কুর, আবদুল আলীম মনু, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, সহ-সম্পাদক মো. শাহ জালালসহ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, ভোটার নিবন্ধন, স্মারকলিপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন