বান্দরবানে ভ্যান, ঠেলাগাড়ি ও রিক্সা বিতরণ করলেন পার্বত্যমন্ত্রী

fec-image

বান্দরবানে দরিদ্রতা ও বেকারত্ব দূরীকরণের লক্ষে অসহায়দের মাঝে রিক্সা, ভ্যান, ঠেলাগাড়ি বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে পার্বত্য মন্ত্রীর বাসভবনের সামনে চালকদের মাঝে আনুষ্ঠানিকভাবে এসব গাড়ি তুলে দেওয়া হয়। এসময় বিনামূল্যে নতুন গাড়ি পেয়ে হতদরিদ্ররা আনন্দে আত্মহারা হয়ে পড়েন।

এর আগে মন্ত্রীর বাসভবনে চালকদের উদ্দেশ্যে পার্বত্য মন্ত্রী বলেছেন, কষ্টের শ্রমে লজ্জা নেই। অন্যের দিকে তাকিয়ে না থেকে কাজের মাধ্যমে মানুষের কাছে উদাহরণ হতে হবে। নিজের পায়ে দাড়ানোর পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, যেখানে আপনি ঠেকবেন, সেখানে আমি বীর বাহাদুর পাশে থাকব। অসহায়দের জন্য এই ধারাবাহিকতা আমি ক্ষমতায় না থাকলেও অব্যাহত থাকবে।

কাজের মাধ্যমে নিজ ও পরিবারের পাশাপাশি ভিক্ষুক মুক্ত, দারিদ্র মুক্ত বান্দরবান গড়তে যার যার অবস্থান থেকে অবদান রাখতে হবে। একটি রিক্সা থেকে দুটি রিক্সার মালিক হওয়ার মানসিতা যার থাকবে সে-ই ভবিষ্যত গড়তে পারবে। আর এমন মানুষের জন্য সহায়তার হাত আরও প্রসার করা হবে।

এসময় মন্ত্রী আরও বলেন, জীবন থাকলে, জীবিকা। বৈশ্বিক মহামারী থেকে রক্ষা পাওয়ার জন্য সরকারের শতভাগ ভ্যাকসিন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত প্রত্যকের মহা ওষুধ হচ্ছে মাস্ক। পাশাপাশি কর্মক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, সিভিল সার্জন অংসুই প্রু মারমা, প্রেসক্লাব সভাপতি মনিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সহ- সভাপতি আবদুর রহিম চৌধুরী, শহর আওয়ামী লীগ সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

আরও পড়ুন