বান্দরবানে মাসব্যাপী সুপেয় পানি সরবরাহ করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড

fec-image

বান্দরবানে পানির সংকট দীর্ঘদিনের। এরমাঝে শুষ্ক মৌসুম ও রমজান মাসে স্বাভাবিকভাবে পানির ব্যবহার বেড়ে যায়। এই অবস্থায় পবিত্র রমজান মাসে রোজাদারদের বিনামূলে খাওয়ার পানি সরবরাহের উদ্যোগ নিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। বান্দরবান ইউনিট অফিসের উদ্যোগে প্রতিদিন ১০ হাজার লিটারের পানির গাড়ি নিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে পৌঁছে দেওয়া হচ্ছে সুপেয় পানি।

সরেজমিনে দেখা যায়, বিভিন্ন বয়সী নারী পুরুষ কলস, বালতি ও বোতলে করে পানি সরবরাহ করছে। সাঙ্গু তীরবর্তী এলাকার কয়েকজন বাসিন্দা জানান, তারা নদীর পানি ব্যবহার করলেও সুপেয় পানির জন্য প্রতিনিয়ত তাদের যুদ্ধ করতে হয়। এই অবস্থায় রমজান মাসে পানির এই বিশেষ ব্যবস্থার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তারা। অন্যদিকে স্থানীয় বাসিন্দা কামরুল হাসান, ফারজানা আক্তার জানান, ‘শুধু রোজার একমাস নয়, বান্দরবানের মানুষের জন্য সুপেয় পানির স্থায়ী ব্যবস্থা করা প্রয়োজন’।

এই প্রসঙ্গে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত জানান, রমজানে যাতে মানুষ কোনভাবে সুপেয় পানির সংকটে না ভোগে, সে কথা বিবেচনা করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পানি সরবরাহের উদ্যোগ নিয়েছে। পুরো রমজান মাস জুড়ে এই সেবা অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =

আরও পড়ুন