বান্দরবানে রেড জোন কার্যকর

fec-image

করোনা সংক্রমন প্রতিরোধে বান্দরবান সদর উপজেলা, পৌরসভা এলাকা ও রুমা উপজেলাকে রেড জোন ঘোষণা করা হয়েছে ।

১০ জুন (বুধবার) বেলা ১২টার পর থেকে রেড জোন কার্যকর করা হয়েছে। তাই রেড জোনের আগে জনসাধারণকে প্রয়োজনীয় কেনা-কাটা সেরে নেওয়ার অনুরোধ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

মঙ্গলবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রেড জোন ঘোষিত এলাকায় কোন ধরনের যানবাহন চলাচল করতে পারবেনা।

তবে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, চিকিৎসক, মানবিক সহায়তা / ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন, জরুরি ঔষধ, চিকিৎসা উপকরণ, কৃষি উপকরণ ও পন্যবাহী যানবাহন চলাচল করতে পারবে। বান্দরবান জেলার অন্যান্য উপজেলার ক্ষেত্রে সংক্রমনের তীব্রতা বিবেচনা করে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় সিদ্ধান্ত নিয়ে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এর পূর্বানুমতি সাপেক্ষে উপজেলা নির্বাহী অফিসারগণ নিজ নিজ অধিক্ষেত্রে সম্পূর্ণ বা আংশিক এলাকা জোনিং এবং লকডাউন করবেন।

এর আগে গত ৬ জুন বান্দরবানের লামা উপজেলা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে রেড জোন ঘোষণা করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এদিকে জেলায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণের হার। বান্দরবান পার্বত্য জেলার সদর উপজেলায় একদিনে ১৪ জন আক্রান্তসহ ৭টি উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে শিশুসহ ৬৩ জন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কার্যকর, বান্দরবানে, রেড জোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =

আরও পড়ুন