বান্দরবানে লকডাউনের মধ্যে চলবে বঙ্গবন্ধু কারাতে প্রতিযোগিতা

fec-image

লকডাউনের মধ্যেই বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে বঙ্গবন্ধু ৯ম কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ আয়োজনকে ঘিরে শহরের গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন, প্লেকার্ডের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। দেশব্যাপী লকডাউন ঘোষণা করে কারাতে প্রতিযোগিতা আয়োজন নিয়ে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা গেছে, মঙ্গলবার ৬ থেকে ৮ এপ্রিল পর্যন্ত তিনদিন এ গেমস অনুষ্ঠিত হবে বান্দরবান জেলা পরিষদের মেঘলাস্থ নতুন অডিটোরিয়ামে। এই আয়োজনটি সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে এবং কোভিড-১৯ নেগেটিভ রিপোর্ট ছাড়া মিলনায়তনে কেউ প্রবেশ করতে পারবে না এমনটি জানিয়েছেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ বান্দরবানের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন স্থানীয় ক্রীড়াবিদ অভিযোগ করে বলেন, করোনা সংক্রমনের হার বৃদ্ধি পাওয়ায় সরকার সারাদেশে লকডাউন ঘোষণা করেছে। পর্যটন স্পটগুলোসহ সভা-সমাবেশ, জনসমাগম বন্ধ করেছে। কিন্তু সরকারীভাবেই জাতীয় গেমস আয়োজন হচ্ছে এটি কেমন সিদ্ধান্ত প্রশ্ন তোলেন।

আয়োজক কমিটি সূত্রে জানা যায়, দেশের আট বিভাগে ৩১টি ডিসিপ্লিনে ৫ হাজার ২৯৩ জন ক্রীড়াবিদ অংশ নিচ্ছেন বাংলাদেশ গেমসে। মঙ্গলবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নতুন অডিটোরিয়ামে কারাতে গেমসে ১৯টি ইভেন্টে অংশ নিবে ৪০টি গ্রুপ।

অন্যদিকে সোমবার (৫ এপ্রিল) থেকে দেশব্যাপী লকডাউন শুরু হলেও বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস চলতে থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ)। রোববার (৪ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাংবাদিকদের কাছে বিষয়টি জানিয়েছেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 20 =

আরও পড়ুন