বান্দরবানে শিশু বলৎকার মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

fec-image

বান্দরবানে ৩ বছর বয়সী এক শিশুকে বলৎকারের অভিযোগে দায়ের করা মামলায় এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১২টায় বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এই রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, মামলার আসামি আলিকদম চৈক্ষ্যং ইউপির সিরাজ কারর্বারী পাড়ার বাসিন্দা শরিফুল ইসলাম গত ২০১৯ সালের ১৪ আগস্ট প্রতিবেশীর জিয়াউর রহমানের তিন বছর বয়সী শিশু ছেলে আসামি ও বাদীর বাড়ির পিছনে খেলা করছিল। এসময় ভিকটিমকে ফুসলিয়ে বাদীর বাড়ির পিছনের পশ্চিম পার্শ্বে নুরুল আলম সওদাগরের নির্মানাধীন ঘরের ভিতরে নিয়ে আসামি সাইফুল ইসলাম জোরপূর্বক গলাচেপে বলৎকার করে। বাদীর স্ত্রী তার ছেলেকে ঘরে না পেয়ে বিভিন্ন স্থানে খোঁজাখোঁজি করে। হঠাৎ ঘটনাস্থল থেকে তার শিশু ছেলের কান্নার শব্দ পেয়ে ঘটনাস্থলে গেলে আসামি বাদির ছেলেকে ছেড়ে দৌড়ে পালিয়ে যায়। ঘটনার দিন রাতে স্থানীয়রা সাইফুল ইসলামকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

পরের দিন বলৎকারে স্বীকার শিশুটির বাবা বাদী হয়ে শরিফুল ইসলামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

এ মামলায় পুলিশ আসামি শরিফুল ইসলামের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিলের পরে আদালত ১১ জনের স্বাক্ষ গ্রহণ শেষে আসামির বিরুদ্ধে বলৎকারের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় শরিফুলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার ১ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১বছর কারাদণ্ড দিয়েছে আদালত। রায় ঘোষণার সময় দণ্ডিত আসামি শরিফুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আসামি, কারাদণ্ড, বলৎকা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =

আরও পড়ুন