বান্দরবানে শেষ হলো বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ 

fec-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের কর্মসূচি হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ব্যবস্থাপনায় বান্দরবানের থানচি উপজেলায় শেষ হল বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০।

এতে ১২ ঘন্টা ১০মিনিট ৭সেকেন্ড সময় নিয়ে চ্যাম্পিয়ন হয় রাকিবুল ইসলাম। আর প্রথম রানার্স আপ হয়েছে মোহতাব ইবনে আজম এবং দ্বিতীয় রানার্সআপ হয়েছে মো. আলাউদ্দিন। তারা যথাক্রমে ১২ঘন্টা ২৩ মিনিট ৬ সেকেন্ড ও ১২ ঘন্টা ৪৯ মিনিট ১৮ সেকেন্ড সময় নেয়।

৩০ ডিসেম্বর (বুধবার )বিকেলে সমাপনী অনুুষ্ঠানে থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব সফিকুল আহম্মদ এবং অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামি, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহবুব আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. আছাদুজ্জামানসহ প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে পাহাড়ে নতুন মাত্রা সংযোজন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে অ্যাডভেঞ্চার ক্রীড়া পর্যটনকে অগ্রসর করা, স্থানীয় জনগোষ্ঠীকে মাউন্টেইন বাইকের সাথে পরিচিতকরণ, আন্তর্জাতিক পরিমণ্ডলে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করা, নতুন প্রজন্মকে শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশে সক্ষমতা বৃদ্ধি, নিরাপদ ও টেকসই বাহন হিসেবে মাউন্টেন বাইককে পরিচিতকরণ, পরিবেশ বান্ধব ও সাশ্রয়ী বাহন হিসেবে মাউন্টেন বাইক এর প্রচলন, মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে এই বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০ এর আয়োজন করা হয়েছে।

এসময় মন্ত্রী আরও বলেন, আমরা পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের পর্যটন সম্ভাবনাকে গোটা বিশ্বে ছড়িয়ে দিতে চাই। শান্তিপূর্ণ পার্বত্য অঞ্চলের প্রকৃতি, বৈচিত্র্য, ঐতিহ্য ও জীবনাচরন পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতে এই ধরণের আয়োজন আগামীতেও অব্যাহত থাকবে বলেও জানান মন্ত্রী ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিভাগীয় ও অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয় । এসময় বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০ চ্যাম্পিয়ন রাকিবুল ইসলামকে ৩ লক্ষ টাকা, প্রথম রানার্স আপ মোহতাব ইবনে আজমকে ২লক্ষ টাকা এবং দ্বিতীয় রানার্সআপ মো. আলাউদ্দিনকে ১ লক্ষ টাকা পুরস্কার ক্রেস্ট ও সনদপত্র প্রদান করে।

প্রসঙ্গত, গত ২৮ডিসেম্বর পার্বত্য জেলা রাঙামাটির সাজেক থেকে শুরু হয় বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০ , আর এতে ১০০জন ক্রীড়াপ্রেমী সাইক্লিস্টস অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 9 =

আরও পড়ুন