বান্দরবানে শ্রদ্ধা ও ভালোবাসায় বিজয় দিবস উদযাপন

fec-image

বাঙ্গালি জাতির যুদ্ধ জয়ের আনন্দের দিন অর্থাৎ মহান বিজয় দিবস উদযাপন হয়েছে পার্বত্য জেলা বান্দরবানে। করোনা মহামারির কারণে এবার স্বাস্থ্যবিধি মেনে দিবসটি উদযাপন করা হয়। সে কারণে এবার বিজয় দিবসে কুচকাওয়াজ হয়নি।

বুধবার (১৬ ডিসেম্বর) সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে স্মৃতিসৌধ, মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের মহান শহীদদের কৃতজ্ঞচিত্তে শ্রদ্ধা ও ভালোবাসায় সম্মান জানান প্রশাসনসহ বিভিন্ন মহল।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা পরিষদের সামনে নবনির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পরে তিনি সালাম গ্রহণ করেন।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, পুলিশ সুপার জেরিন আখতার, জেলা পরিষদের মূখ্য নির্বাহী এটিএম কাউছার হোসেনসহ পরিষদের সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, পেশাজীবি, সামাজিক ও সাংস্কৃতিক কর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে পুলিশ বাহিনীর সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম। পরে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে এবং জাতীয় সঙ্গীত পরিবেশনায় অংশ নেন অতিথিরা।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলম, মো. লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো: আব্দুল কুদ্দুস, রেজা সরোয়ারসহ সরকারি-বেসরকারি উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ভার্চুয়ালি মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, ও দেশাত্ববোধক গানসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটিকে পালন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্যমন্ত্রী, বান্দরবান, বিজয় দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − seventeen =

আরও পড়ুন