বান্দরবানে সেনা জোনের সহযোগিতায় চিকিৎসা পেল অসহায় পরিবার

fec-image

বান্দরবান রোয়াংছড়ি উপজেলাধীন সদর ইউনিয়ন এর অন্তর্গত পাইক্ষ্যংপাড়ার এক অসহায় পরিবারকে বান্দরবান সেনা জোনের সহযোগিতায় মুমূর্ষ খ্রিস্টিয়াং বম নামে এক শিশুকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। শিশুটির পিতার নাম -পিথর বোম কারবারি, মাতার নাম -মাঙ্গাই পাংখুয়া।

অসহায় এই পরিবারের ভুক্তভোগী শিশুটি দীর্ঘদিন যাবত দুরারোগ্য চর্ম রোগে আক্রান্ত হয়ে কষ্টের দিনানিপাত করছে।

বুধবার (২৯ মার্চ) বান্দরবান সেনা জোন সংবাদ পাওয়া মাত্র তাৎক্ষণিকভাবে পরিবারসহ শিশুটিকে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে।

বর্তমানে শিশুটি বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে। হাসপাতালের কর্তব্যরত ডাক্তার জুয়েল ত্রিপুরা শিশুটিকে দেখেন এবং শিশুটির সার্বিক চিকিৎসা ব্যয়ভার সেনাজোন বহন করবে বলেও জানান।

উল্লেখ্য, গত ১২ই মার্চ সেনা জোনের উদ্যোগে রোয়াংছড়ি উপজেলার দুর্গম পাইক্ষ্যংপাড়ায় সেনা জোনের পক্ষ হতে গ্রামবাসীদের ফ্রী মেডিকেল ও স্বাস্থ্য সামগ্রী বিতরণে ক্যাম্পেইন পরিচালনা কর্মসূচি পালনকালে হঠাৎ পাহাড়ি সশস্ত্র সংগঠন কেএনএফ আক্রমণ করে । এর ভয়ে পুরো গ্রাম জনশূন্য হয়ে পড়ে । এতে ঐ গ্রামের বসবাসকারী সাধারণ মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়।

এছাড়া ঐ দিন কেএনএফ এর সশস্ত্র সন্ত্রাসী দল রোয়াংছড়ি উপজেলায় কাটা পাহাড় নামক স্থানে সেনা সদস্যদের একটি টহল টিমের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এ ঘটনায় সেনাবাহিনীর মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন এবং ২ জন সেনা সদস্য আহত হন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অসহায়, চিকিৎসা, জোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন