বান্দরবানে সেনা সদস্য হত্যার প্রতিবাদে বিক্ষোভ পিবিসিপি’র

fec-image

বান্দরবানে সেনা সদস্য হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ (পিবিসিপি)।

সোমবার (১৯ আগস্ট) বিকাল ৫টায় বান্দরবান প্রেসক্লাব থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বান্দরবান কেন্দ্রীয় বাজার মসজিদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে একই স্থানে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের আহ্বায়ক মিজানুর রহমানের সভাপতিত্বে বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মো. শফিকুর রহমান, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ নাসির উদ্দিনসহ পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সকল সদস্য বৃন্দ।

উল্লেখ্য,  ১৮ আগস্ট রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার আর্মি কেম্প থেকে ৪ কিলোমিটার দক্ষিনে পোয়াইতুখুম নামক এলাকায় সেনাবাহিনীর টহল দলের উপর সশস্ত্র সন্ত্রাসী হামলা চালালে মোহাম্মদ নাসিম(১৯) নামে এক সেনাসদস্য নিহত হয়। আর তাতে সম্পূর্ণ এলাকা জুড়ে সকল জনসাধারণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তারই প্রতিবাদে আজ (১৯ আগস্ট) বান্দরবানে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন যারা এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে পার্বত্য চট্টগ্রামের শান্তিকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে তাদেরকে কোন রকমে ছাড় দেওয়া হবে না।

যারা দিন-রাত পরিশ্রম করে দেশকে রক্ষার জন্য শান্তিতে নিয়োজিত তারা সেই সেনাবাহিনীকে হত্যা করে দেশদ্রোহিতার পরিচয় দিয়েছে। তারা শুধু ওই এলাকার শত্রু নয় তারা সম্পূর্ণ বাংলাদেশের শত্রু।

যারা দেশে শান্তি চায় না তারা কোনদিনও বাংলাদেশের শান্তিপূর্ণ নাগরিক হতে পারে না। আর এই জঘন্য কাজ যে বা যারা করুক না কেন কোন সন্ত্রাসীকে ছাড় না দিয়ে শান্তি রক্ষার স্বার্থে দ্রুত বিচারের দাবি জানান সকল পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবানে, সেনা সদস্য হত্যার প্রতিবাদে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =

আরও পড়ুন