parbattanews

বান্দরবানে হারিয়ে যাওয়া ফোন উদ্ধার করে মালিককে তুলে দিলেন এপিবিএন

গত এক মাস আগে চট্টগ্রামের কোন এক জায়গায় হারিয়ে যায় চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার দক্ষিণ ঢেমশার বাসিন্দা মো. ওসমান গনির ছেলে মো. শাহাদত হোসেনের ব্যবহৃত মোবাইল ফোন। এক মাসেরো কম সময়ের মধ্যে হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি উদ্ধার করে সোমবার (৭ জানুয়ারি) মালিকের হাতে তুলে দিলেন বান্দরবান আর্ম পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) জনাব আলী আহমদ খাঁন।

এপিবিএন সূত্র জানায়, ভিকটিম মো. শাহাদত হোসেন তার মোবাইল ফোন হারিয়ে যাওয়ার বিষয়টি প্রথমে থানায় সাধারণ ডায়েরি করেন। তিনি হারানো মোবাইল ফোন উদ্ধারের সহযোগিতা চেয়ে অনলাইনে এপিবিএন বরাবর একটি আবেদন করেন। বাদীর আবেদনের ভিত্তিতে এপিবিএন এর সাইবার এনালাইসিস টিম অভিযান চালিয়ে হারানো মোবাইল ফোন উদ্ধার করে।

এপিবিএন আরো জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়রানি, সাইবার বুলিং, মানহানি, আইডি হ্যাক, সেক্সুয়ালি এবিউজ, হ্যাকিং, সামাজিক মাধ্যমে ফেক আইডি খুলে জ্বালাতন, সামাজিক মাধ্যমের আইডি, ইমেইল অথবা ওয়েব সাইট হ্যাক, সামাজিক মাধ্যমের বিভিন্ন ট্রল গ্রুপ বা পেজে ব্যক্তিগত ছবি ছড়িয়ে দেওয়া, বিভিন্ন পর্নো ওয়েবসাইটে ব্যক্তিগত মুহূর্তের ধারণ করা ছবি বা ভিডিও ছড়িয়ে দেওয়া, সামাজিক মাধ্যমের আইডি হ্যাক করে অর্থ দাবি, ব্যক্তিগত মুহূর্তের ছবি বা ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি প্রদান ও হয়রানি কাউকে মারধর করে তার ভিডিও ধারণ করে তা অনলাইনে ছড়িয়ে দেওয়া, কোনো কিশোরী বা যুবতী বা নারীকে শ্লীলতাহানির চেষ্টা করে তার ভিডিও ধারণ করে তা অনলাইনে ছড়িয়ে দেওয়া, অনলাইনে ইকমার্সের নামে ভুয়া পেজ খুলে খারাপ পণ্য বিক্রির নামে হয়রানি, অনলাইনে পরিচিত হয়ে অনলাইন কারেন্সি ট্রাঞ্জেকশন করতে গিয়ে ফ্রডের শিকার, ভুয়া বিকাশ নম্বর থেকে ফোন করে লটারির কথা বলে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ, ভুয়া বিকাশের এসএমএস দিয়ে গ্রাহককে দিয়েই অভিনব কায়দায় প্রতারণা করে অনলাইনে ব্যাংক একাউন্ট আর এটিএম কার্ডের ডিটেইলস চুরি করে অর্থ হাতিয়ে নেয়া, অনলাইনে স্প্যামিং এবং গণ রিপোর্ট, অনলাইনে স্ক্যামিং, অনলাইনে বিভিন্ন সেলেব্রেটি বা মানুষের নামে ভুয়া তথ্য ছড়ানো বা খবর প্রচার করা। এসব ঘটনায় আক্রান্ত যে কোন ব্যক্তি প্রথমে থানায় সাধারণ ডায়েরি করে আমাদের co2 apbn@gmail.com ঠিকানায় আবেদন করে প্রতিকার চাইতে পারবে।

Exit mobile version