parbattanews

বান্দরবানে ২ কোটি ১৭ লাখ টাকার উন্নয়নমূলক কাজের উদ্বোধন

961777_819793118091207_1252063188_n

স্টাফ রিপোর্টার :

বান্দরবান সদর উপজেলার বান্দরবানে ২ কোটি ১৭ লাখ টাকার বিভিন্ন উন্নয়নমূলক নির্মাণ কাজের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। শুক্রবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে উন্নয়নমূলক নির্মিত ও ভিত্তি প্রস্থর উদ্ধোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।

এসময় পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্য সা প্রু, সদস্য কাজী মজিবর রহমান, কাঞ্চন জয় তঞ্চংঙ্গ্যা, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. আবু জাফর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এম আবদুল আজিজ, উপ প্রকৌশলী নুর হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন। 

সংক্ষিপ্ত ভাষণে বীর বাহাদুর এমপি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে গ্রামীণ এলাকার রাস্তা ঘাটসহ ধর্মীয় প্রতিষ্ঠান সমূহের উন্নয়ন করা হয়েছে। উন্নয়নের অংশ হিসেবে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার গ্রামে গ্রামে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর পুন:নির্মাণ ও রাস্তার সংস্কার এবং মেরামত কাজে বিপুল অর্থ ব্যয় করছে জেলাগুলোর উন্নয়নে নিয়োজিত সরকারি উন্নয়ন প্রতিষ্ঠানগুলো।

পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের  নির্বাহি প্রকৌশলী এম আবদুল আজিজ জানান, চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। প্রকল্পগুলো হচ্ছে, ৪৭ লাখ টাকা ব্যয়ে রোয়াংছড়ি স্টেশন থেকে লেমুঝিড়ি পাড়া রাস্তার মাটি কাটা, ইচবিবি, কালর্ভাট ও ড্রেন নির্মাণ, ১৫ লাখ টাকা ব্যয়ে তুম্প্রু পাড়া বুদ্ধ বিহার নির্মাণ, ৭০ লাখ টাকা ব্যয়ে নতুন ব্রীজ হতে ছাইঙ্গা পর্যন্ত রাস্তা নির্মাণ ও ৩০ লাখ টাকা ব্যয়ে নিউ গুলশান রাধা কৃষ্ণ মন্দির নির্মাণের উদ্বোধন করা হয়েছে। ২৫ লাখ টাকা ব্যয়ে লেমুঝিড়ি আগা পাড়া বুদ্ধ বিহার এবং ৩০ লাখ টাকা ব্যয়ে লাল মোহন বাগান এলাকায় জামে সমজিদের ভিওি প্রস্থর স্থাপন করা হয়েছে।

Exit mobile version