বান্দরবানে ৫০ শয্যার করোনা ইউনিটে সেন্ট্রাল অক্সিজেন উদ্বোধন করলেন পার্বত্যমন্ত্রী

fec-image

করোনা আক্রান্ত রোগীদের সুবিধার্থে অবশেষে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে বান্দরবানে। মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্লান্ট রুম নির্মাণ এবং হাসপাতালে অক্সিজেন সেবার উদ্বোধন করেন। পরে মন্ত্রী প্লান্ট রুম হাসপাতাল এলাকা ঘুরে দেখেন।

এই সেবা চালু হওয়ায় এখন থেকে দূরদূরান্তের মানুষ সদর হাসপাতালের ৫০ শয্যা করোনা ইউনিটে হাই ফ্লো নাজাল ক্যানুলা যুক্ত অক্সিজেনের মাধ্যমে সহজেই সেবা নিতে পারবে। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ৩ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে উদ্বোধন হওয়া এই প্রকল্পে প্লান্ট রুম নির্মাণ, গ্যাস সিস্টেম, ভ্যাকুয়াম পাইপ লাইন সিস্টেম এবং তরল অক্সিজেন ট্যাংক স্থাপন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী বলেছেন, করোনা মহামারী ছড়িয়ে পড়ার পর প্রধানমন্ত্রী দেশের প্রত্যেক জেলায় নিয়মিত দেখভাল করছেন। এই ধারাবাহিকতায় পাহাড়ের মানুষের উন্নত চিকিৎসার কথা বিবেচনা করে বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সংযোজন করা হয়েছে। এতে করে পাহাড়ের মানুষের জন্য অক্সিজেনের অভাব কিছুটা হলেও পূরণ হবে।

পার্বত্য এলাকায় চিকিৎসা সেবার উন্নয়ন নিয়ে তিনি আরও বলেন, সারাদেশের ন্যায় পার্বত্য এলাকাকে বিশেষ গুরুত্ব দেওয়ার কারণেই আজকের অক্সিজেন সেবা চালু করা সম্ভব হয়েছে। আগামীতে বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় চিকিৎসা সেবায় আরও উন্নত সংযোজন আসবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি, জেলা সিভিল সার্জন অংশৈ প্রু মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =

আরও পড়ুন