বান্দরবানে ৭৬ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

তিন উপজেলায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো বড় চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে- সিভিল সার্জন

fec-image

বান্দরবানের রুমা, রোয়াংছড়ি এবং থানচিসহ তিন উপজেলার পরিস্থিতি খারাপের কারণে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তবুও চেষ্টা চালাচ্ছি নানা সমস্যা প্রতিকূলতা পার করে কীভাবে মাঠ পর্যায়ে গিয়ে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো যায়। তবে আমরা আশাবাদী এই চ্যালেঞ্জিং অতিক্রম করে সেসব শিশুদেরকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর আওতায় আনতে সক্ষম হবো।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স কক্ষে ভিটামিন-এ ক্যাপসুল ক্যাম্পেইন উপলক্ষে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব কথা জানান সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান।

সিভিল সার্জন জানান, বান্দরবানের ৭টি উপজেলায় জনসংখ্যা রয়েছে ৪ লাখ ৫৪ হাজার ১৮৮ জন। তার মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সে ১০ হাজার ৩৮০ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সে ৬৫ হাজার ৭২১ জনসহ সর্বমোট ৭৬ হাজার শিশুদেরকে লক্ষ্যে করে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। এসময় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন জেলার ৭ উপজেলার বিভিন্ন গ্রামে সফলভাবে সম্পন্ন করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি ।

সভায় সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা হ্লাশৈচিং মারমা সঞ্চালনায় প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন