বান্দরবান জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা আলীকদমের জয়নব

fec-image

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯-এ বান্দরবান জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন আলীকদম উপজেলার অসথু ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জয়নব আরা বেগম।

বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদে জেলার শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারী বাছাইয়ের জন্য সম্প্রতি এ সংক্রান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে জয়নব আরা বেগম প্রথম স্থান অধিকার করেন।

২০১৩, ২০১৪ ও ২০১৫ সালেও জয়নব আরা বেগম বান্দরবান জেলায় ‘জেলা শ্রেষ্ঠ শিক্ষক’ নির্বাচিত হন। এছাড়াও তিনি প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশনের (এটুআই) উদ্যোগে জাতীয় পর্যায়ে মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগিতায় ২০১৪ ও ২০১৭ সালে ‘সেরা শিক্ষক এ্যাওয়ার্ড’ পান। ২০১৭ চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগিতায় তিনি প্রথম স্থান অধিকার করেন।

তিনি শিক্ষকতার পাশাপাশি একজন কবি ও লেখক। ইতোমধ্যে কবিতার বই, প্রাথমিক শিক্ষা ও নজরুল বিষয়ক গবেষণাধর্র্মী বই প্রকাশ করেন তিনি। এছাড়াও তিনি টিচার্চ কোয়ালিটি ইমপ্রুভমেন্ট (টিকিউআই) এর প্রশিক্ষক এবং ব্রিটিশ কাউন্সিলের ওয়ার্ল্ড ভয়েজ, এটুআই এর মুক্তপাঠ ও আইসিটি ফর এডুকেশন, বান্দরবান জেলার এ্যাম্বাসেডর। শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য তিনি ল-নের হেভারিং এর মেয়র, আলীকদম উপজেলা প্রশাসন, ভৈরব উপজেলা প্রশাসন, ক্যাম্ব্রিয়ান স্কুল এন্ড কলেজসহ একাধিক প্রতিষ্ঠান থেকে ‘সেরা শিক্ষক এ্যাওয়ার্ড’ প্রাপ্ত হন। প্রাথমিক শিক্ষায় অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি ২০১৫ ও ২০১৭ সালে ব্রিটিশ কাউন্সিল ও সরকারি অর্থে লন্ডন ও মালয়েশিয়া সফর করেন।

জয়নব আরা বেগম জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হওয়ার বিষয়ে বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সিদ্দিকুর রহমান সত্যতা নিশ্চিত করে এ সংক্রান্ত পত্র জারি করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + fifteen =

আরও পড়ুন