“সংগঠনের কাজে বাধাগ্রস্ত করতে মাম্যাচিং গ্রুপের নেতারা ষড়যন্ত্রমূলকভাবে অর্থের মাধ্যমে এই বহিষ্কারাদেশ করিয়ে নিয়েছে।”

বান্দরবান জেলা বিএনপি নেতা মুজিবুর রশিদকে বহিষ্কার

বান্দরবান জেলা বিএনপি’র সহ সভাপতি মুজিবুর রশীদ

 

দলীয় শৃঙ্খলা বিরোধী কাজে জড়িত থাকার অভিযোগ এনে বান্দরবান জেলা বিএনপি’র সহ সভাপতি মুজিবুর রশীদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার(২৯ মে) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে এই বহিষ্কারের কথা জানানো হয়। যদিওবা মুজিবুর রশিদ ২০১৭ সালের ৪মার্চ ওই পদ থেকে পদত্যাগ করেছিলেন।

বহিষ্কৃত নেতা মুজিবুর রশিদ কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য ও একাদশ সংসদ নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী সাচিং প্রু জেরীর অনুসারী হিসেবে পরিচিত ছিলেন।

এই প্রসঙ্গে মুজিবুর রশীদ বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। সংগঠনের কাজে বাধাগ্রস্ত করতে মাম্যাচিং গ্রুপের নেতারা ষড়যন্ত্রমূলকভাবে অর্থের মাধ্যমে এই বহিষ্কারাদেশ করিয়ে নিয়েছে।

তবে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জাবেদ রেজা সাংবাদিকদের জানান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে মুজিবুর রশীদ লিখিতভাবে আর্থিক সহায়তা চেয়েছেন। এই কারণে কেন্দ্র তাকে বহিষ্কার করেছেন।

এদিকে হঠাৎ করে সাচিং প্রু জেরী গ্রুপের নেতা মুজিবুর রশীদকে সংগঠন থেকে প্রাথমিক সদস্যপদসহ বহিষ্কার করায় ওই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির উভয় গ্রুপ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 4 =

আরও পড়ুন