বান্দরবান পৌরসভার সম্ভাবনা, ক্ষোভ ও হতাশার কথা শুনলেন পার্বত্যমন্ত্রী

fec-image

দীর্ঘ মেয়াদী পরিকল্পনা করে কাজ করলে পৌরসভায় নাগরিকদের মৌলিক অধিকার বস্তবায়নে কোন সমস্যা থাকবে না। বর্তমানে বান্দরবান পৌরসভায় বাস্তবসম্মত পরিকল্পনার কিছু ঘাটতি রয়েছে। তবে মেয়র-কাউন্সিলর ও প্রত্যেক এলাকার মুরব্বীদের নিয়ে এই সমস্যা সমাধান করা সম্ভব।

সোমবার (৩১ আগস্ট) সকালে বান্দরবান পৌরসভায় মেয়র, কাউন্সিলর ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন- বর্তমান মেয়র চুরি-চামারি জানে না, প্রচার প্রচারণা করেনা। আবার কেউ একটু বেশি প্রচারে ব্যস্ত থাকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বিএনপি সমর্থিত সাবেক মেয়রের বক্তব্যের সমালোচনা করে মন্ত্রী বলেন- আওয়ামলীগ সমর্থিত মেয়ররা যখন ক্ষমতায় ছিলেন তখন বিএনপি ক্ষমতায় ছিল।

আর বিএনপি সমর্থিত সাবেক মেয়র যখন ক্ষমতায় ছিল আমরা আওয়ামী লীগ ক্ষমতায়। তখন আমরা কারো কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করিনি বলেই উন্নয়নের সুযোগ পেয়েছিলেন।

এটা বিবেচনা করলে আওয়ামী সরকারের মন মানসিকতা প্রকাশ পায়। কারণ আমরা উদার মনের মানুষ। কে কোন দলের মেয়র সেটি বড় বিষয় নয়। আমাদের লক্ষ্য উদ্দেশ্য বান্দরবানের উন্নয়ন।

এসময় তিনি পৌর মেয়র ও কাউন্সিলরদের কিছু কিছু কাজের সমালোচনা করে আগামীতে নাগরিক সেবায় আরো বেশি জোর দেওয়ার আহ্বান জানান।

মতবিনিময় সভায় কয়েকজন কাউন্সিলরও নিজ দায়িত্ব ও পৌরসভার অসহযোগিতার কথা উল্লেখ করে বক্তব্য রাখেন।

এছাড়া জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, পরিবহণ ও ব্যবসায়ী নেতারা বান্দরবানের উন্নয়ন সম্ভাবনা নিয়ে নিজেদের পরামর্শ মূলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন- পৌরসভার উন্নয়ন একক কাজ না। সমষ্টিগত কাজ। জনগণের সহযোগিতা ছাড়া এগিয়ে যাওয়া কোনভাবে সম্ভব নয়।

বিগত সময়ে আপনাদের সহযোগিতা পেয়েছি, আগামীতেও এই জনগণের সহযোগিতা ও সুচিন্তিত পরামর্শ চাই।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার, আওয়ামী লীগ নেতা আবদুর রহিম চৌধুরী, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুসসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, পরিবহণ শ্রমিক নেতা, ব্যবসায়ী নেতাসহ গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, পার্বত্যমন্ত্রী, পৌর মেয়র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + seventeen =

আরও পড়ুন