বান্দরবান শিশু পার্কে থাকছে যেসব রাইড

fec-image

পাহাড় আর সাঙ্গু নদীর চমৎকার প্রকৃতি পরিবেশে গড়ে উঠা বান্দরবান শিশুপার্ক উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আনুষ্ঠানিকভাবে এই পার্কের উদ্বোধন করেন।

শিশুদের মানসিক পরিপক্কতার জন্য প্রায় ২কোটি টাকা ব্যয়ে এই পার্কটির কাজ বাস্তবায়ন করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। পার্কটি উম্মুক্ত হওয়ায় বান্দরবানের স্থানীয় শিশুদের পাশাপাশি পর্যটকদের নির্মল বিনোদন যোগাবে।

এরআগে ২০১৭ সালে এই শিশুপার্কটির কাজ শুরু হয়। এক একর জায়গা জুড়ে শিশু পার্কটিতে দৃষ্টিনন্দন স্থাপত্যশৈলী কারুশিল্প, মৃৎ শিল্পের কাজ করা হয়েছে। সংযোজন করা হয়েছে, ঢেঁকি, দোলনা, পানির ফোয়ারা, শিশু কর্ণারসহ দেশি বিদেশী ৮টি ছোট বড় রাইড।

উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন- শিশুদের বিনোদনের জন্য শিশুপার্ক খুবই প্রয়োজন ছিল। এধরনের বিনোদন কেন্দ্রে আসলে শিশুদের একঘেঁয়েমি কেটে যায়। আগামীতে মানসম্পন্ন পার্ক করার ইচ্ছা আছে।

এদিকে শিশু পার্ক উদ্বোধন শেষে মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে স্বরলিপি শিল্পী গোষ্ঠীর ভবন সম্প্রসারণ ও বান্দরবান প্রেসক্লাব ভবন সংষ্কার কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে নব নির্বাচিত পৌর মেয়র মো. ইসলাম বেবী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রেজা সারোয়ার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, নির্মাণ কাজের ঠিকাদার খুরশেদ আলমসহ স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 12 =

আরও পড়ুন