বান্দরবান সদর ও রুমা উপজেলা রেড জোন

fec-image

বান্দরবানে করোনাভাইরাস দ্রুত হারে বেড়ে যাওয়ায় সদর উপজেলা পৌরসভা এলাকা এবং রুমা উপজেলাকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।

৯জুন (মঙ্গলবার) দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেনের ফেইবুক স্টেটাসের তথ্যটি নিশ্চিত করেছে।

তিনি জানিয়েছেন, আগামীকাল বুধবার বেলা ১২টায় এই সব এলাকাগুলো রেড জোন কার্যকর করার জন্য লাডাউন করা হবে। দুপুর ১২টার আগেই প্রয়োজনীয় কেনাকাটা সম্পন্ন করার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

জানা গেছে, এলাকায় সকল প্রকার গণজমায়েত মার্কেট, বাজার ও ব্যবসা প্রতিষ্ঠান, নিজ নিজ আবাস্থলে অবস্থান এবং ব্যক্তিগত গণপরিবহন বন্ধ থাকবে। পণ্য বহনকারী হালকা ও ভারী যানবাহন রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত চলাচল করতে পারবে। কেবল মাত্র কাঁচা বাজার ও মুদি দোকান স্বাস্থবিধি মেনে সীমিত আকারে রবিবার ও বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান এর আওতায় বাইরে থাকবে।

উল্লেখ্য,বান্দরবানে লুম্বিনি পােশাক কারখানার শ্রমিক’সহ ১৪ জন দেহে করােনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করােনা আক্রান্তের সংখ্যাটা বেড়ে দাঁড়ালাে ৬৩ জনে।

বান্দরবান সদরে পােশাক কারখানার শ্রমিকসহ ১৪ জন করােনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে লুম্বিনি গার্মেন্টসের শ্রমিকের সংখ্যায় বেশি। আক্রান্তরা হলেন- জেলা সদরের তালুকদার পাড়ার মহাম্মদ সেলিম, মধ্যমপাড়ার ইয়াছিম, টাইগারপাড়ার খােকন তংচঙ্গ্যা, লুম্বিনীর শ্রমিক করিমুদ্দিন ও সাইদ আলম, ওয়াবদা ব্রিজের আবু হােসেন, বনানী সােয়ামিল রফিকুল ইসলাম, লাল মােহন বাগান এলাকার দোস্ত মােহাম্মদ, তালুকদার পাড়ার মাহাফুজুল আলম, ইসলামপুর এলাকার জুবলী বড়ুয়া, একই এলাকার রিমন বড়ুয়া, লাল মােহন বাগান এলাকার মােজাম্মেল, বালাঘাটা ২নং ওয়ার্ডের মামুনুল ইসলাম ও নাজিমুদ্দিনের নাম থাকলেও ঠিকানা জানা সম্ভব হয়নি।

এদিকে শনিবার (০৬ জুন) পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা শনাক্ত হয়। রবিবার (০৭ জুন) বেলা ১১টার দিকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান থেকে সেনাবাহিনীর হেলিকপ্টার যোগে ঢাকার সিএমএইচ হাসপাতালে নেওয়া হয়েছে। বর্তমানে তিনি সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা, বান্দরবান, রুমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 16 =

আরও পড়ুন