বান্দরবান সীমান্ত থেকে বাংলাদেশী নাগরিককে ধরে নিয়ে গেছে বিজিপি

fec-image

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত থেকে মো. ইউছুফ নামে এক বাংলাদেশী নাগরিককে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি।

সোমবার (৭সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ফুলতলী-জারুলিয়াছড়িস্থ নো ম্যান্স ল্যান্ডের ৪৭নম্বর পিলার এলাকায় এই ঘটনা ঘটে।

ওই কৃষকের নাম মো. ইউছুফ (৩২)। তিনি একই উপজেলার ফুলতলী গ্রামের সোলেমানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ফুলতলী-জারুলিয়াছড়ি সীমান্তের ৪৭-নম্বর মেইন পিলারের কাছাকাছি (বাংলাদেশ অভ্যান্তরে) গবাদি পশু চরানোর সময় মিয়ানমারের বিজিপির সাথে ডিউটিরত আনসার বাহিনীর সদস্যরা ইউছুফকে ধরে হাত-পা বেধে সীমান্তে ফেলে রাখে। সন্ধ্যার পর তাকে কাটাতারের ওপারে নিয়ে যায়।

বিজিবির একটি সূত্র জানিয়েছে, ঘটনার পর পর মিয়ানমারকে প্রতিবাদ জানিয়ে যোগাযোগ করেছে বাংলাদেশের সীমান্তরক্ষি বাহিনী বিজিবি। যদিওবা নাইক্ষ্যংছড়ি ১১বিজিবির পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি বলেন- এক বাংলাদেশী নাগরিককে ধরে নিয়ে যাওয়ার খবর শুনেছি। বিষয়টি নিয়ে সীমান্তের সংশ্লিষ্টদের সাথে আলাপ করার চেষ্টা করছি।

ঘটনাস্থল এলাকার কয়েকজন বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, কিছুদিন পূর্বে জারুলিয়াছড়ি এলাকার কয়েকজন ব্যক্তিকে ইয়াবা দিয়েছিলো মিয়ানমারের আনসার সদস্যরা। কিন্তু ইয়াবা ব্যবসায়ীরা টাকা পরিশোধ করেনি। যার কারণে সাধারণ এই নাগরিককে ধরে নিয়ে গেছে মিয়ানমার আনসার সদস্যরা। তাদের ধারনা এই ব্যক্তিকে আটকে রেখে পাওনাদারদের সাথে যোগাযোগ করা সম্ভব হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + one =

আরও পড়ুন