বান্দরবা‌নের ৪ উপ‌জেলায় পর্যটক ভ্রমণে নি‌ষেধাজ্ঞার মেয়াদ ৫‌দিন বাড়‌লো

fec-image

বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, আলীকদম এবং থানচি‌তে স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণের উপর নিষেধাজ্ঞা আগামী শুক্রবার (৪ নভেম্বর) পর্যন্ত ৫‌দিন বাড়া‌নো হ‌য়ে‌ছে। বান্দরবানের রুমা ও রোয়াংছ‌ড়ি‌তে পর্যটক ভ্রম‌ণে নিরুৎসা‌হিত করার পর এবং জেলার আলীকদম ও থানচিতে পর্যটক ভ্রম‌ণে নি‌ষেধাজ্ঞা দেয়া হ‌য়ে‌ছে।

রবিবার (৩০ অ‌ক্টোবর) বিকা‌লে জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি স্বাক্ষ‌রিত জনস্বার্থে প্রকা‌শিত এক গণবিজ্ঞপ্তির মাধ‌্যমে বিষয়‌টি নি‌শ্চিত হওয়া গে‌ছে।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জেলার রোয়াংছ‌ড়ি, রুমা, ও থান‌চি‌তে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনানিবাসের রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, আলীকদম এবং থানচি‌ উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নি‌ষেধাজ্ঞা আগামী শুক্রবার (৪ ন‌ভেম্বর) পর্যন্ত ব‌র্ধিত করা হ‌লো।

এর আগে গেল ন‌ভেম্বর র‌বিবার (২৩ অক্টোবর) থে‌কে র‌বিবার(৩০ অক্টোবর) পর্যন্ত থান‌চি ও আলীকদ‌মে পর্যটক‌দের ভ্রম‌ণে নিষিদ্ধ করা হয়। এছাড়া রে‌ায়াংছ‌ড়ি ও রুমা‌তে সোমবার (১৭ অক্টোবর) রা‌ত থে‌কে পর্যটক‌দের ভ্রম‌ণে নি‌ষেধাজ্ঞা দেয়া হ‌য়ে‌ছে।

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করে বলেন, রোয়াংছড়ি, রুমা, আলীকদম ও থান‌চি‌তে পর্যটক‌দের নিরুৎসা‌হিত করার পর এখন আলীকদম ও থানচি উপজেলাতে নতুন ক‌রে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হ‌য়ে‌ছে। তবে পরবর্তী কোন নির্দেশনা পাওয়া না গেলে আলীকদম ও থানচি উপজেলাতে (৪ ন‌ভেম্বর) পর্যন্তই তা বলবৎ থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিষেধাজ্ঞা, পর্যটক, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন