বান্দরবা‌নে প্রাচীন বৌদ্ধ বিহারের নব নির্মিত ভবনের উদ্বোধন

fec-image

বান্দরবানের রোয়াংছড়ির ২শ বছরের পুরা‌নো প্রাচীনতম বৌদ্ধ বিহারের নব নির্মিত ভবনের উদ্বোধন করা হয়ে‌ছে।

শুক্রবার (৩১‌ ডি‌সেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ডের ১কোটি ৮৯লক্ষ টাকা ব্যয়ে রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

নবনির্মিত ভবনের উদ্বোধনের সময় বৌদ্ধ ধর্মীয় রীতি অনুসারে পঞ্চশীল গ্রহণ ও জলসিঞ্চনের মাধ্যমে নবনির্মিত বিহারে উৎসর্গ করা হয়।

এসময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে, আর তারই সুযোগ্য কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সকল ধ‌র্মের মানুষের ধর্মীয় রীতিনীতি পালনে আন্ত‌রিকতার সাথে কাজ করছে আর এতে দেশ এগিয়ে যাচ্ছে।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার মো.’‌রেজা সরোয়ার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকল্প প‌রিচালক মো. আবদুল আ‌জিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাতসহ জেলা ও উপজেলার বিভিন্ন বিহারের বিহারাধ্যক্ষ এবং ধর্মপ্রাণ পূজারীরা উপস্থিত ছিলেন।

উ‌ল্লেখ‌্য, এছাড়াও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ডের বাস্তবায়নে ৩০লক্ষ টাকা ব্যয়ে রোয়াংছড়ি উপজেলা অফিসার্স ক্লাব ভবন, ৩০ লক্ষ টাকা ব্যয়ে রোয়াংছড়ি উপজেলা প্রেসক্লাব ভবন এবং ৩৫ লক্ষ টাকা ব্যয়ে আমতলী পাড়া বৌদ্ধ বিহারের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =

আরও পড়ুন